• মঙ্গল. এপ্রি ২০, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

কাজিপুরের শূভগাছা ইউনিয়নকে মডেল বানাতে চান আনিস

Byঅনুসন্ধান বার্তা

মার্চ ২৮, ২০২১
0 0
Read Time:4 Minute, 41 Second

শাহজাহান আলী, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে কাজিপুরের প্রত্যন্ত চর সহ আংশিক বিল এলাকা মিলে গঠিত শূভগাছা ইউনিয়ন পরিষদ। ওই ইউনিয়নের সন্তান দরিদ্র মানুষের অত্যন্ত কাছের মানুষ জননন্দিত সকলের প্রিয় মুখ আনিসুর রহমান আনিস।

তিনি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসাবে এলাকাবাসীর দোয়া ও সহযোগিতা চেয়েছেন। নির্বাচনে বিজয়ী হওয়ার মাধ্যমে তিনি শূভগাছা ইউনিয়নকে মডেল বানাতে চান।

আনিসুর রহমানের বর্ণ্যাঢ্য জীবন তেমন নেই। তবে মানুষের সাথে ভাল ব্যবহার, বন্ধুসূলভ আচরন, সরলতা, দানশীল, ভদ্র ও নম্র হিসাবে ইতিমধ্যেই এলাকায় তিনি যতেষ্ঠ সুনাম কুড়িয়েছেন। বর্তমানে তিনি ঢাকায় ব্যবসা বাণিজ্য করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, দলের সবার সাথে তাঁর সু-সম্পর্ক রয়েছে। আনিসুর রহমান শূভগাছা ইউনিয়নের সম্ভান্ত মুসলিম পরিবারে জন্ম। পিতার নাম মৃত জিল হোসেন। ৫ ভাইয়ের মধ্যে আনিসুর রহমান সবার ছোট এবং বাবা মার খুবই আদরের সন্তান ছিলেন।

তিনি ১৯৯০ সালে স্থানীয় সুমানধন্য তারাকান্দি হাইস্কুল থেকে এসএসসি ও টেংলাহাটা ডিগ্রিকলেজ থেকে বিকম পাশ করেন। যমুনার ভাঙ্গনে অনেকটা নিরপায় হয়ে সংসারের হাল ধরতে লেখাপড়ায় ইতি টেনে ব্যবসাতে ঝুঁকে পড়েন আনিসুর রহমান। তাদের পুরো পরিবারই আওয়ামীগের সমর্থক হলেও ছাত্র জীবনে কিছুদিন বিএনপির কর্মী ছিলেন। কিন্ত ঢাকাতে অবস্থান করার কারণে কাজিপুরের উন্নয়নের রুপকার প্রয়াত জনপ্রিয় নেতা মোহাম্মদ নাসিম এবং তার পুত্র প্রকৌশলী জয় তাঁকে অতান্ত স্নেহ করতেন এবং করেন ফলে প্রয়াত ঐ নেতার প্রতি গভীর শ্রদ্ধাবোধ থেকে নিজ ইউনিয়নের উন্নয়নের কথা ভেবে ২০০৩ সালে প্রয়াত মোহাম্মদ নাসিমের হাতে হাত রেখে আওয়ামী লীগে যোগ দেন। তখন থেকেই প্রথমে মোহাম্মদ নাসিম এবং পরবর্তীতে তাঁর ছেলে প্রকৌশলী জয়ের সাথে থেকে প্রতিটি নির্বাচনে দলের হয়ে কাজ করে চলেছেন। ঢাকায় ব্যবসা করার কারণে অর্থ নৈতিকভাবে স্বচ্ছলতা আসার ফলে তাকে আর পিছু তাকাতে হয়নি।

ব্যবসা বাণিজ্য করার সুবাদে ঢাকায় অবস্থান করলেও নিজের সন্তানাদী না থাকায় এলাকার মানুষের জন্য কিছু করার প্রত্যাশা নিয়ে এবং স্বচ্ছতা ও জবাবদিহিতামূলক কাজ করার প্রত্যয় নিয়ে আনিসুর রহমান এলাকায় করোনাকালীন সময়ে এবং এর আগে বিভিন্ন মসজিদ মাদ্রাসায় দান-খয়রাত করেছেন এবং যা তিনি এখনও অব্যাহত রেখেছেন।

স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ ও যুবলীগের নেতা কর্মীগণ সহ বিভিন্ন মানুষের সাথে কথা বলে জানা গেছে, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক আনিসুর রহমান এলাকার মানুষের কল্যাণের জন্য কাজ করে চলেছেন।

আনিসুর রহমান বলেন, আল্লাহর রহমতে ব্যবসার সুবাদে সংসারে স্বচ্ছলতা ফিরেছে। মহান আল্লাহ সন্তানাদীও দেন নাই। কাজেই বাকি জীবন মানুষের কল্যাণ ছাড়া অন্য কোন প্রত্যাশা করি না। তাই শূভগাছা ইউনিয়নবাসী আমাকে ভোট দিলে আমি নেতা কর্মীদের দোয়া নিয়ে ইউনিয়নের উন্নয়নে বাকি জীবন নিজেকে বিলিয়ে দিতে চাই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!