• মঙ্গল. এপ্রি ২০, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

কাজিপুরে আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার :থানায় জিডি

Byঅনুসন্ধান বার্তা

মার্চ ১১, ২০২১
0 0
Read Time:2 Minute, 56 Second

শাহজাহান আলী, কাজিপুর প্রতিনিধি :

কাজিপুর উপজেলার ৮নং চরগিরিশ ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদকের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি আইডি থেকে মিথ্যা অপপ্রচার চালিয়ে তার ভার্বমূতি ক্ষুন করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম কাজিপুর থানায় একটি সাধারণ ডায়েরি (নাম্বার-৩৩৯ ) করেছেন।

সাধারণ ডায়েরি সূত্রে জানা যায়, কে বা কাহারা আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলামের জনপ্রিয়তায় ঈর্ষানিত হয়ে উদ্দেশ্য প্রণোদিত ভাবে (Terribly mosca) নামক একটি ফেসবুক আইডি থেকে তাকেঁ সমাজে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে ছবি দিয়ে তাঁর বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর পোষ্ট করে আসছে।

এই আইডি দিয়ে অজ্ঞাতনামা দুষ্কৃতিকারী ব্যক্তিরা মানহানীর লক্ষে কু-রুচিপূর্ণ, অশালীন স্ট্যাটার্স, কমেন্ট ও বিভিন্ন পণ্যের বস্তার ছবি পোষ্ট করে ও আপত্তিকর লেখা দিয়ে তাকেঁ রাজনৈতিক ও সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করে আসছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়। এ নিয়ে অপপ্রচারকারীদের কার্যক্রমে তিনি আতঙ্কিত। এ বিষয়ে তিনি বিব্রতকর বলেও জিডিতে উল্লেখ করেছেন। তিনি মিথ্যা অপ্রপচার ও অশালীন স্ট্যাটাস, পোষ্ট ও মন্তবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এদিকে শফিকুল ইসলামের বিরুদ্ধে ফেসবুকে অশালীন মন্তব্যর প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে প্রতিবাদ ও নিন্দার ঝড় উঠেছে। ফেসবুক ব্যবহারকারীগন উক্ত বিতর্কিত আইডি ও জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিও জানিয়েছেন।

এ ব্যাপারে কাজিপুর থানার অফিসার ইনচার্জ পিএন সরকার বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার নিয়ে আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!