• বৃহঃ. ফেব্রু ২৫, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

কাজিপুরে উদ্বোধনের আগেই উপ-স্বাস্থ্য কেন্দ্রের ভবনে ফাটল

Byঅনুসন্ধান বার্তা

ফেব্রু ৭, ২০২১
0 0
Read Time:2 Minute, 45 Second

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার গান্ধাইলে সদ্য নির্মিত উপ-স্বাস্থ্য কেন্দ্রটি উদ্বোধনের আগেই ফাটল দেখা দিয়েছে। এতে ভবনটির স্থায়ীত্ব নিয়ে জনমনে সংশয় দেখা দিয়েছে। এছাড়া ভবনের একদিকে সীমানা প্রাচীর না দেয়ায় ভবনটি মাদকসক্তদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। তাছাড়া একপাশে উন্মোক্ত থাকায় ভবনটি গণশৌচাগারেও পরিণত হয়েছে।

রবিবার সরেজমিনে গিয়ে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৬ মাস আগে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে গান্ধাইল ইউনিয়নের গান্ধাইল গ্রামে উপস্বাস্থ্য কেন্দ্রের নতুন ভবন নির্মান ও সীমানা প্রাচীর নির্মানে প্রায় ৪২ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়। বরাদ্দ অনুযায়ী ঠিকাদারি প্রতিষ্ঠান ভবন নির্মাণ এবং তিনদিকের সিমানা প্রাচীরের নির্মাণ কাজ শেষ করলেও ভবনটির পূর্বাংশে পরিবার পরিকল্পনা অফিসের পাশ ঘেঁষে সীমানা প্রাচীরের নির্মাণ কাজ বাকি রেখেই কাজটির সমাপ্ত করে।

ফলে ভবনটির পূর্বাংশ উন্মক্ত থাকায় ভবনটি একদিকে নেশাখোরদের অভায়ারণ্য এবং খোলামেলা থাকায় ভবনটি গণশৌচাগারে পরিণত হয়েছে। এছাড়া নিন্মমানের কাজ হওয়ায় ভবনটির কার্ণিশে ফাটল এবং মেঁেঝতেও ফাটল দেখা দিয়েছে।

গান্ধাইলের বাসিন্দা কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ার জানান, ভবনটি নির্মাণে ত্রুটি হওয়ায় উদ্বোধনের আগেই ফাটল দেখা দিয়েছে।

তবে ভবন নির্মাণকারি ঠিকাদার কাজিপুর উপজেলা যুবলীগ সভাপতি বিপ্লব সরকার বলেন, নির্মাণকাজে কোনন ত্রুটি হয়নি। ভবনটি যথাযথ কর্তৃপক্ষের নিকট বুঝে দেয়া হয়েছে।

অপরদিকে কাজিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোমেনা পারভীন জানান, ভবনটি আমাদের কাছে হস্তান্তর না করায় তা এখনও উদ্বোধন করা সম্ভব হয়নি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!