• মঙ্গল. মার্চ ২, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

কাজিপুরে উপ-নির্বাচনে ভোটার উপস্থিতিতে বাড়াতে নেতাকর্মীদের দৌড়ঝাঁপ

0 0
Read Time:4 Minute, 2 Second

শাহজাহান আলী, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

আগামী ১২ নভেম্বর সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচন। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থী ও কর্মী সমর্থকদের পদচারনায় এলাকা মূখরিত হয়ে উঠেছে। এই আসনের উপনির্বাচনে ইভি এম এর মাধ্যমে ভোট হওয়ার কারণে ভোটারদের উপস্থিতি শতভাগ নিশ্চিত করতে কাজিপুরে আ,লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীগণ প্রাণপন প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছেন।

তবে প্রতিদ্বন্দী প্রার্থী বিএনপির পক্ষে কোন গনসংযোগ বা প্রচারনা নেই এই আসনের কাজিপুর এলাকার ১২ ইউনিয়নেই। তবে বিএনপি প্রার্থী সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনের বাকি ৪ ইউনিয়নে নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে। এই আসনে আ,লীগ প্রার্থীর বিজয় নিশ্চিত জেনেও ভোটার উপস্থিতি বাড়াতে নেতা কর্মিরা দিনরাত সমান তালে বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ার জন্য অনুপ্রেরনা দিচ্ছেন।

আ,লীগের দূর্গ বলে খ্যাত সিরাজগঞ্জ-১ কাজিপুর আসনটি স্বাধীনতার পর থেকে বরাবরই আ,লীগ সমর্থিত প্রার্থিকে বিজয়ী করে আসছে।

ভোটারদের সাথে কথা বলে জানাগেছে, বিগত বিভিন্ন নির্বাচনে ভোট দিতে গিয়ে ভোটার ভোট দিতে না পেরে ফিরে এসেছেন। অভিযোগ আছে সে ক্ষেত্রে অতিউৎসাহী স্থানীয় নেতাকর্মি বড় নেতাদের মন জয়ে নিজেরাই ভোটকেটে দিয়েছেন। কিন্ত ইভিএম এর কারণে সেই সুযোগ না থাকায় স্থানীয় নেতাকর্মীগণ এবার বিপাকে পড়ে ভোটারদের দারস্ত হচ্ছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বিভিন্ন ইউনিয়নে প্রকাশ্যে না হলেও স্থানীয় নেতাকর্মীগনের মধ্যে স্বার্থ সংশ্লিষ্ঠ বিষয়ে নানাবিধ ক্ষোভ দানা বেধে রয়েছে। এ সমস্থ কারণে আ,লীগ সমর্থিত সকল নেতা কর্মিরা ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ার ব্যাপারে জোরালো পদক্ষেপ নিবে কিনা তেমন আশংকাও রয়েছে।

অপরদিকে বিএনপি সমর্থিত প্রার্থী মো. সেলিম কাজিপুর এলাকায় নির্বাচনী প্রচারণা বন্ধ রেখেছেন। জিজ্ঞাসাবাদে তিনি আ,লীগ ও সহযোগি সংগঠনের নেতা কর্মীগণের প্রতি ভয়ভীতি দেখানোর অভিযোগ করেন।

তবে সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিমের সময়কালিন কাজিপুরে নদী ভাঙ্গন সহ নানাবিদ উন্নয়নের কারণেই তার ছেলে সাবেক সংসদ সদস্য আ,লীগ সমর্থিত প্রার্থী তানভীর শাকিল জয়কে ভোট দিতেই ভোটার উপস্থিতি বাড়তে পারে বলে সচেতন মহল মনে করছেন।

উল্লেখ্য, সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনের উপনির্বাচনে ১৭টি ইউনিয়নের ৩ লাখ ৬৪ হাজার ৭৬৪ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে মহিলা ভোটার ১ লাখ ৮৪ হাজার ১৪৯ জন এবং পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৮০ হাজার ৬১৫ জন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!