• মঙ্গল. মার্চ ২, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

কাজিপুরে ঝড়ে লন্ডভন্ড ৪টি গ্রামের প্রায় ৫০টি পরিবারের ঘরবাড়ি

Byঅনুসন্ধান বার্তা

সেপ্টে ২৩, ২০২০
0 0
Read Time:2 Minute, 36 Second

শাহজাহান আলী, কাজিপুর (সিরাজগঞ্জ) থেকেঃ
সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় মাত্র ২ মিনিটের ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে ৪টি গ্রামের প্রায় ৫০ পরিবারের ঘরবাড়ি। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুর ৩টার দিকে আকষ্যিক ঝড়ে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ গ্রামগুলো হলো চালিতাডাঙ্গা ইউনিয়নের হাজরাহাটি, হাটশিরা ও লক্ষীপুর ও গান্ধাইল।

সরেজমিনে দেখা গেছে, গান্ধাইল ইউনিয়নের মিরারপাড়া নয়াপাড়ার আয়নালের ছেলে আতাহারের পোলট্রিফার্ম ও একই এলাকার কুড়ানের ছেলে হানিফা সহ প্রায় ৫০টি পরিবারের ঘরবাড়ির টিনের চাল মূহুর্তেই উড়ে গিয়ে লন্ডভন্ড হয়ে গেছে।

এদিকে সংবাদ পেয়ে কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী, প্রকল্প বাস্তবায়ন অফিসার একেএম শাহ আলম মোল্লা ও চালিতাডাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতিকুর রহমান মুকুল ক্ষতিগ্রস্থ গ্রামগুলো পরিদর্শন করেন।

এসময় ক্ষতিগ্রস্থ রেজাউল করিম জানান, প্রায় দেড়ঘন্টা ধরে প্রচুর বৃষ্টি হচ্ছিল। হঠাৎ পশ্চিম দিক থেকে ঝটকা বাতাস এলো। কিছু বুঝে উঠার আগেই আমার মাথার উপর থেকে ঘরের চালা উড়ে গেছে। মুহূর্তেই ঝড়ে বেশ কিছু গাছাপালা উপড়ে গেছে। বেশ কিছু সবজি ক্ষেত নষ্ট হয়ে গেছে। বিদ্যুতের তার ছিড়ে গেছে।

তবে ঝড়ের তান্ডবের পর পরই কাজিপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়।

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী জানান, সংবাদ পেয়ে সরেজমিনে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করা হয়েছে। তালিকা করে পরবর্তীতে তাদেরকে সহায়তা প্রদান করা হবে। তাই ক্ষতিগ্রস্থদের মাঝে আপাতত শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!