• বৃহঃ. ফেব্রু ২৫, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

কাজিপুরে দরিদ্র কৃষকের জায়গা দখল করে ঘরবাড়ি নির্মানের অভিযোগ

Byঅনুসন্ধান বার্তা

অক্টো ১৮, ২০২০
0 0
Read Time:3 Minute, 9 Second

শাহজাহান আলী, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

আদালতের রায় উপেক্ষা করে কাজিপুরের স্থলবাড়িতে দিনমজুর কৃষক জামাল শেখের জমি দখল করে পাকা ঘর-বাড়ি তৈরি করেছে প্রতিবেশী প্রভাবশালী এক পরিবার। বাধা দিতে গিয়ে ওই দিনমজুর ও তার পরিবারের তিন সদস্য প্রভাবশালীদের হামলায় শিকার হয়েছেন। এদিকে প্রতিপক্ষরা প্রভাবশালী হওয়ায় বিচার পাচ্ছেন না ভুক্তভোগি জামাল শেখ।

এবিষয়ে আদালতে দায়ের করা মামলার রায় ও রবিবার (১৮ অক্টোবর) সরেজমিনে গিয়ে জানা যায়, কাজিপুর উপজেলার সোনামূখী ইউনিয়নের স্থল বাড়ি গ্রামের মৃত জালাল সেখের পুত্র জামাল সেখ স্থলবাড়ী মৌজার আর এস ৮৩৭, ১২৭,ও ৯৮২ খতিয়ানভুক্ত মোট ১৫ শতাংশ জমি গত ২০১৬ সালে ১২২৭ নং কবলা দলিল মূলে ক্রয় করেন।

পরে তিনি ওই জমিতে বসতবাড়ি নির্মান ও বিভিন্ন বৃক্ষাদি রোপন করেন। এমতবস্তায় প্রতিবেশী মৃত জহিরুদ্দিনের পুত্র আজিমুদ্দিন ও তার লোকজন ওই জমি জোরপুর্বক দখল করার চেষ্টা করলে জামাল শেখ ফৌজঃ কাঃ বিঃ ১৪৪ ধারার এম আর ১৬৭ (অতি) ২০১৮ বিধান মতে আদালতে মামলা দায়ের করেন। আদালত জামাল শেখের অনুকূলে রায় প্রদান করেন।

এদিকে গত জুলাই ২০২০ মাসে আজিমুদ্দিন ও তার লোকজন আবারো সংঘবদ্ধ হয়ে জোরপূর্বক জামাল সেখের ওই জমির গাছ কেটে ফেলে এবং পাকা স্থাপনা নির্মাণ করেন। বাধা দিতে গেলে জামাল সেখ, তার স্ত্রী ও পুত্রবধুকে বেদম মারপিট করে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দুই সপ্তাহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন জামাল শেখ।

জামাল সেখের অভিযোগ, কোর্টের রায় থাকার পরেও প্রভাবশালী আজিমুদ্দিন ও তার লোকজন ক্রয়কৃত জায়গা থেকে গাছ-পালা কেটে ফেলে পাকা ঘর দরজা নির্মাণ করেছে। এবং তাকে সহ পরিবারের লোকজনকে নানাভাবে মেরে ফেলার হুমকী ধামকিও দিয়ে আসছে।

তবে প্রতিবেশী আজিমুদ্দিন ওই জমি নিজেদের দাবী করেন।

ওই ওয়ার্ডের ইউপি সদস্য রফিকুল ইসলাম জানান, আমরা স্থানীভাবে গ্রাম্যশালীশি বৈঠকে মীমাংসা করে দিলেও আজিমুদ্দিনরা পরে তা মানেননি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!