• রবি. ফেব্রু ২৮, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

কাজিপুরে স্বেচ্ছাশ্রমে গ্রামবাসীদের উদ্যোগে তৈরী হচ্ছে বাঁশের সাঁকো

Byঅনুসন্ধান বার্তা

সেপ্টে ২৭, ২০২০
0 0
Read Time:2 Minute, 15 Second

শাহজাহান আলী, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার গান্ধাইল ইউনিয়নের মেরারপাড়া গ্রামে স্বেচ্ছাশ্রমে বাঁশের সাঁকো তৈরী করছেন গ্রামবাসীরা। বর্ষার সময় গ্রামের অর্ধশত পরিবারের যাতায়াতের একমাত্র ভরসা হয়ে ওঠে এই বাঁশের সাঁকো। তাই প্রতিবছর গ্রামবাসীরা তাদের নিজেদের প্রয়োজনে এ উদ্যোগ নেয়।

সরেজমিনে গান্ধাইল ইউনিয়নের মেরারপাড়া গ্রামে গিয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, গ্রামটিতে দুটোপাড়া মিলে প্রায় দেড় হাজার পরিবার বসবাস করে। সবাই এক সাথে বসবাস করলেও এর মধ্যে ৫০টি পরিবারের বসবাস পাড়াটির সর্বদক্ষিনে পৃথক একটি ছোট পাড়ায়। ছোট পাড়াটিতে কোন জামে মসজিদ নেই, তাই বড় পাড়ার সাথে নিত্যদিনের যোগাযোগের জন্য একমাত্র ভরসা হয়ে ওঠে খালের ওপর নির্মিত একটি বাঁশের সাঁকো।

এ পাড়ার লোকজনদের প্রতিদিন ৫ ওয়াক্ত নামাজ সহ নিত্যদিনের কর্মকান্ড সারতে এই সাঁকোর উপরই দিয়ে ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয়। গ্রামের একমাত্র কবরস্থানটি রয়েছে ছোট এই পাড়ায়। ফলে বড় পাড়ার কেউ মারা গেলে তাদের দাফন করতে প্রায় ১ কিঃমিটার ঘুরে ছোটপাড়ার এই কবরস্থানে আসতে হয়। স্থানীয় লোকজনের দাবি একটি ব্রীজ নির্মাণ হলে তাদের দীর্ঘদিনের দূর্দাশার চির অবসান ঘটত। স্থানীয় লোকজন তাদের এই দূর্ভোগ লাঘবে বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!