• শনি. মার্চ ৬, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

জঙ্গি সংগঠনের ঠাকুরগাঁও, পঞ্চগড় ও দিনাজপুর জেলার আঞ্চলিক প্রধান গ্রেফতার

Byঅনুসন্ধান বার্তা

ডিসে ৫, ২০২০
0 0
Read Time:3 Minute, 3 Second

আপেল মাহমুদ, ঠাকুরগাঁও প্রতিনিধি

চিরিরবন্দর উপজেলার বিন্নাকুড়ি গ্রামে অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দলের আঞ্চলিক প্রধান মো. সুলতান মাহমুদ হাসান ওরফে বড় মানিককে (৩০) গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। এ সময় তাঁর কাছ থেকে একটি মুঠোফোন ও একটি সিডি জব্দ করা হয়।

গ্রেফতার সুলতান মাহমুদ হাসান নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দলের ঠাকুরগাঁও, পঞ্চগড় ও দিনাজপুর জেলার আঞ্চলিক প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

পুলিশ জানায়, সুলতান মাহমুদের বিরুদ্ধে দিনাজপুর কোতোয়ালি থানায় ১৮ জুলাই সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়েছিল। মামলা নম্বর ২৪। দীর্ঘ সময় ধরে তিনি পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে তাঁর অবস্থান নিশ্চিত হয়ে তাঁকে গ্রেফতার করা হয়। সুলতান মাহমুদ বিন্নাকুড়ি গ্রামের মৃত মোজাহার আলীর ছেলে। তিনি জঙ্গি সংগঠন আল্লাহর দলের ঠাকুরগাঁও, পঞ্চগড় ও দিনাজপুর জেলার আঞ্চলিক প্রধানের দায়িত্বে ছিলেন।

শুক্রবার দুপুরে অ্যান্টি টেররিজম ইউনিটের সহকারী পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আটক সুলতান মাহমুদের বিরুদ্ধে দিনাজপুর কোতোয়ালি থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা চলমান। তিনি দীর্ঘদিন ধরে আল্লাহর দলের হয়ে উগ্রবাদী কার্যক্রম পরিচালনার সঙ্গে যুক্ত। সাধারণ মানুষকে তাঁর কার্যক্রমে উদ্বুদ্ধ করে শান্তি–শৃঙ্খলা বিনষ্ট করাসহ দেশের নিরাপত্তা, স্বাধীনতা, সার্বভৌমত্ব বিনষ্ট, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থাপনা ধ্বংস, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট ও গুরুত্বপূর্ণ ব্যক্তিকে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুলতান অপরাধের কথা স্বীকার করেছেন। আজ বিকেলে তাঁকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!