• শুক্র. মার্চ ৫, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

ঠাকুরগাঁওয়ে একটি গ্রামের নাম পরিবর্তন করার প্রতিবাদে মানববন্ধন

Byঅনুসন্ধান বার্তা

জানু ১৯, ২০২১
0 0
Read Time:2 Minute, 21 Second

আপেল মাহমুদ, ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁও সদরের রুহিয়া থানাধীন নবগঠিত ২২নং সেনুয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পূর্ব নাম দক্ষিণ মোলানখুড়ী পরিবর্তন করে সেনপাড়া করার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।

সোমবার বিকালে ঠাকুরগাঁও সদর উপজেলা রুহিয়া থানার নবগঠিত ২২নং সেনুয়া ইউনিয়নের খাড়ুয়াডাঙ্গা উচ্চ বিদ্যালয় মাঠে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রায় ৮ শতাধিক বিভিন্ন বয়সের তরুণ, যুবক ও বয়স্করা অংশ নেয়।

মানববন্ধন কর্মসূচী চলাকালীন সময়ে ব্যক্তারা বলেন, নবগঠিত ২২ নং সেনুয়া ইউনিয়নে ঐতিহ্যবাহী এলাকা হিসেবে সু-পরিচিত মোলানখুড়ী ও খাড়ুয়াডাঙ্গা। ৩ নং ওয়ার্ডের বেশিরভাগ বাসিন্দা দক্ষিণ মোলানখুড়ী গ্রামের। তাতে ১ হাজার ১৯০ জন ভোটারের মধ্যে ১ হাজার ১৪০ জনই দক্ষিণ মোলানখুড়ীর।

কিন্তু ওয়ার্ড বিভাজন করার সময় দক্ষিণ মোলানখুড়ী নাম প্রস্তাব দেওয়া হলেও কতিপয় কিছু ব্যক্তির যোগসাজসে সেনপাড়া মৌজা হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। আমরা অবিলম্বে সেনপাড়া মৌজা নাম পরিবর্তন করে দক্ষিণ মোলানখুড়ী নামটি অন্তর্ভুক্ত করতে প্রশাসনের প্রতি আহবান জানাচ্ছি।

এ সময় ব্যক্তরা আরো বলেন, একটি পাড়ার নামে একটি মৌজা হতে পারে না। আমাদের দাবি মেনে নিতে হবে না হলে আমরা কঠোর কর্মসূচী ঘোষণা করবো।

ঘন্টাব্যাপি মানববন্ধনে বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামী লীগের সহ সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, ব্যবসায়ী আল মামুন সরকার, ময়নুল, সাংবাদিক শরিফুল ইসলাম, হামিদুল ও মমিনুলসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!