• মঙ্গল. এপ্রি ২০, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

ঠাকুরগাঁওয়ে প্রাথমিকের উপবৃত্তির টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ!

Byঅনুসন্ধান বার্তা

মার্চ ২৪, ২০২১
0 0
Read Time:2 Minute, 41 Second

আপেল মাহমুদ, রুহিয়া (ঠাকুরগাঁও) প্রতিনিধি :

ঠাকুরগাঁও সদর উপজেলায় মোবাইল ব্যাংকিং ব্যবস্থা নগদ অ্যাপসে পাঠানো প্রাথমিকের উপবৃত্তির টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গত তিন’দিন উপজেলার রুহিয়া থানাধীন রুহিয়া প্রাথমিক বিদ্যালয়, মোজামন্ডলহাট প্রাথমিক, ঘনিমহেষপুর প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবকদের কাছ থেকে একই ধরনের অভিযোগ পাওয়া গেছে।

অভিভাবকরা বিষয়টি সংশ্লিষ্ট প্রধান শিক্ষকদের কাছে অভিযোগ করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন রুহিয়া ক্লাস্টারের উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোকাদ্দেস ইবনে সালাম।

ঠাকুরগাঁও সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুনা লায়লা জানান, গতকাল মঙ্গলবার (২৩ মার্চ) এ বিষয়ে জরুরি সভা করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে এবং অভিভাবকদের এই বিষয়ে সচেতন করতে কাজ শুরু করা হয়েছে। শিক্ষকদের নিজ নিজ এলাকার অভিভাবকদের এই বিষয়ে সচেতন করার নির্দেশ দেওয়া হচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের আওতায় থাকা ৬৫ হাজার শিক্ষার্থীর উপবৃত্তির টাকা মোবাইল ব্যাংকিং ব্যবস্থা নগদের মাধ্যমে পাঠানো হয়। এরপর যাদের মোবাইলে নগদ অ্যাপ ছিল না বা চালু ছিল না এরই সুযোগ নেয় একটি প্রতারক চক্র। তারা অভিভাবকদের ফোনে শিক্ষক পরিচয়ে ফোন করে। তাদেরকে জানানো হয়, উপবৃত্তির টাকা নির্দিষ্ট পরিমাণের চেয়ে কম পাঠানা হয়েছে। বাকি টাকা সমন্বয় করা হবে বলে কৌশলে প্রতারক চক্রটি অভিভাবকদের পিন নম্বর জেনে নিয়ে ধাপে ধাপে নগদ অ্যাকাউন্ট থেকে টাকাগুলো ট্রান্সফার করে নেয়। অভিভাকেরা টাকা তুলতে নগদ এজেন্ট পয়েন্টে গিয়ে বুঝতে পারেন তাদের টাকা কৌশলে হাতিয়ে নেওয়া হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!