• মঙ্গল. মার্চ ২, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

ঠাকুরগাঁওয়ে শান্তিপূর্ণভাবে প্রতিমা বিসর্জন

Byঅনুসন্ধান বার্তা

অক্টো ২৬, ২০২০
0 0
Read Time:2 Minute, 3 Second

আপেল মাহমুদ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি :

বছর ঘুরে আবার এসেছিল সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব- শারদীয় দুর্গাপূজা। দিনের পরিক্রমায় ভক্তদের কাছ থেকে আবারও বিদায় নিলেন মা দুর্গা। প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন রুহিয়ার সনাতন ধর্মাবলম্বীরা।

সোমবার (২৬ অক্টোবর) শেষ বিকেলে বিজয়াদশমী শেষে আনন্দ উৎসব ও প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা শেষ হয়। গত ২২ অক্টোবর ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হয়েছিল সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা।

সোমবার (২৬ অক্টোবর) বিকাল ৫টায় প্রতিমা বিসর্জন হয় একটি জলভর্তি হাঁড়িতে স্থাপিত আয়নায় মা দুর্গার প্রতিচ্ছবি আনার মাধ্যমে। রুহিয়া উচ্চ বিদ্যালয়ের রামনাথহাট সংলগ্ন পুকুর ঘাটে বিসর্জন দেওয়া হয় প্রতিমা।

প্রতিমা বিসর্জনের পূর্বে সনাতন ধর্মাবলম্বী নারীরা প্রথমে মা দুর্গার পায়ে সিঁদুর দিয়ে তাঁদের ভক্তি জানান। পরে নিজেদের মধ্যে সিঁদুর খেলায় আনন্দে মেতে উঠেন এবং রুহিয়ার সকল পূজা মণ্ডপে প্রসাদ বিতরণ করা হয়।

এ বিষয়ে রুহিয়া (রামনাথ) পূজা উৎযাপন কমিটির সাধারন সম্পাদক বীরেন্দ্র নাথ বর্মন জানান, পূজা সুষ্ঠভাবে সমাপ্ত হয়েছে। আমরা শান্তিপূর্ণভাবে প্রতিমা বিসর্জন করেছি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!