• মঙ্গল. মার্চ ২, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

ধুনটে চালের বাজার নিয়ন্ত্রণে ইউএনও’র মনিটরিং

Byঅনুসন্ধান বার্তা

অক্টো ৩, ২০২০
0 0
Read Time:2 Minute, 14 Second

এমএ রাশেদ, অনুসন্ধান বার্তা :

করোনা ও বন্যার অজুহাতে অতিমুনাফা লোভী মিল মালিক ও ব্যবসায়ীরা চালের মূল্য বাড়িয়ে বাজার অস্থিতিশীল করার যে প্রক্রিয়া শুরু করেছে তা ঠেকাতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার। এরই মধ্যে কয়েক ধাপে চালের দাম কেজিপ্রতি ৪ থেকে ৫ টাকা বাড়িয়ে কৃত্রিম সংকট সৃষ্টির পাঁয়তারা শুরু করেছে অসাধু ব্যবসায়ীরা।
কৃত্রিম সংকট তৈরি করে চালের বাজার অস্থিতিশীল করার সঙ্গে জড়িত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের একাধিক সংস্থাকে নির্দেশনাও দেওয়া হয়েছে।

নির্দেশনা অনুযায়ি শনিবার (৩ অক্টোবর) দুপুরে বগুড়ার ধুনট উপজেলায় চালের বাজার নিয়ন্ত্রণে রাখতে মিল ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় ও বাজার মনিটরিং করেছেন উপজেলা নির্বাহী কর্মকতা সঞ্জয় কুমার মহন্ত।

তিনি জানান, চালের বাজার নিয়ন্ত্রণে রাখতে সার্বক্ষনিক বাজার মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। সরকার কর্তৃক নির্ধারিত দামে মিল গেটে চাল বিক্রি হচ্ছে কিনা তাও মনিটরিং করা হচ্ছে। কেউ যেন অতিরিক্ত ধান-চাল মজুদ করে দাম বাড়াতে না পারে সেদিকে সতর্ক দৃষ্টি রাখা হবে বলেও তিনি জানান।

এসময় উপস্থিত ছিলেন গোসাইবাড়ি খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা তরিকুল ইসলাম, ধুনট মিল মালিক সমিতির সভাপতি রেজাউল করিম রেজা ও সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইদুল ইসলাম সহ ব্যবসায়ীরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!