• রবি. মার্চ ৭, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

ধুনটে যমুনার ভাঙন কবলিত এলাকার ১৬শ রোগীকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান

Byঅনুসন্ধান বার্তা

অক্টো ২৭, ২০২০
0 0
Read Time:3 Minute, 3 Second

ধুনট (বগুড়া) প্রতিনিধি :

“নিজ বাড়ী নিজ হাসপাতাল, করোনা মুক্ত বাংলাদেশ” এই শ্লোগানে নদী ভাঙ্গন যমুনার তীরবর্তী এলাকা বগুড়ার ধুনট উপজেলা গোসাইবাড়ী ইউনিয়নে অনুষ্ঠিত হলো দুই দিন ব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প।

রবিবার ও মঙ্গলবার গোসাইবাড়ী এ এ উচ্চ বিদ্যালয় ক্যাম্পাস চত্তরে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দুই দিনে ১৬শ রোগীকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়।

ক্যাম্পের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, ইনজিনিয়াস হেলথ কেয়ার লিমিটেডের চেয়ারম্যান ডাঃ মোহাম্মদ রাশিদুল হাসান এবং সহযোগিতায় ছিলেন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ জাকির হোসেন।

ক্যাম্পের কো-অডিনেটর আলী হাসান সুফল জানান, দুই দিন সকাল ৯টা বিকেল ৪টা পর্যন্ত গোসাইবাড়ী এ এ উচ্চ বিদ্যালয় ক্যাম্পাসে মোট ১৬ শত জন রোগীকে চিকেৎসা সেবা দেয়া হয়েছে। রোগীদের ব্যবস্থাপত্র সহ তিন দিনের ঔষধ, এক্স রে, ইসিজি, ব্লাড সুগার, সিবিসি এবং ফুসফুসের কার্ষকারীতা পরীক্ষা করা হয়।

ডাঃ মেহেদী হাসান সজল জানান, ডাঃ জাকির হোসেন প্রতিবছর যমুনার ভাঙ্গন কবলিত এলাকা গোসাই বাড়ী ও ভান্ডারবাড়ী ইউনিয়নের নদী ভাঙন এলাকায় ফ্রি মেডিকেল ক্যাম্প করে থাকেন। দুই দিনের মেডিকেল ক্যাম্পে মোট ১২ জন বিশেষজ্ঞ চিকেৎসক চিকিৎসা সেবা প্রদান করেন।

‘নিজ বাড়ী নিজ হাসপাতাল, করোনা মুক্ত বাংলাদেশের কো- অর্ডিনেটর মোঃ রবিউল হাসান জানান, সারা দেশে ৪০ দিন ফ্রি মেডিকেল ক্যাম্প করার প্রস্তুতি নিয়ে কাজ শুরু করেছেন। রোগীদের জন্য বিনামূল্যে ঔষধ ও টেষ্টের ব্যবস্থা করা হচ্ছে।

ক্যাম্পের আইন শৃংখলা সহ দিন ব্যাপী ভেন্যু নিয়ন্ত্রন করেন গোসাইবাড়ী এ,এ উচ্চ বিদ্যালয়ের সভাপতি শফিকুল ইসলাম, প্রধান শিক্ষক সাজ্জাদুর রহমান, সহঃ প্রধান শিক্ষক সাজিয়া আফরিন ও সাংবাদিক জিয়া শাহীন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!