• মঙ্গল. মার্চ ২, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

ধুনটে সরকারি চাল আত্মসাত : আ’লীগের দুই নেতাকে বহিস্কার

Byঅনুসন্ধান বার্তা

অক্টো ৪, ২০২০
0 0
Read Time:4 Minute, 49 Second

ইমরান হোসেন ইমন, অনুসন্ধান বার্তা :

বগুড়ার ধুনটে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির চাল আত্মসাতের ঘটনায় অভিযুক্ত দুই আওয়ামীলীগ নেতাকে বহিস্কার করা হয়েছে। রবিবার (০৪ অক্টোবর) নিমগাছী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজমল হক ও সাধারণ সম্পাদক মামুনুর রশিদের স্বাক্ষরিত এক দলীয় পত্রে এতথ্য জাননো হয়েছে।

বহিস্কৃত নেতারা হলেন নিমগাছী ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক নবাব আলী ও সহ-দপ্তর সম্পাদক খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার আব্দুল হাদি মন্ডল।

তবে চাল আত্মসাতের ঘটনায় থানায় মামলা দায়ের হলেও এখনও পর্যন্ত কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

জানাগেছে, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ধুনট উপজেলার ১০টি ইউনিয়নে কার্ডধারী সুবিধাভোগিদের মাঝে ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল বিতরণ করা হয়। কিন্তু নিমগাছী ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক নবাব আলী ও সহ-দপ্তর সম্পাদক ডিলার আব্দুল হাদি মন্ডল ওই ইউনিয়নের সুবিধাভোগিদের কার্ড কম দামে ক্রয় করে এবং কিছু কার্ড বিতরণ না করেই চাল উত্তোলন করে তা কলোবাজারে বিক্রি করে আসছিল।

এমন তথ্যের ভিত্তিতে গত ২৮ সেপ্টেম্বর দুপুরে বগুড়া গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে র‌্যাব-১২ এর কর্মকর্তাবৃন্দ ধুনট উপজেলার বেড়েরবাড়ি গ্রামের তিনভাই ট্রেডার্স ও সেমি অটো রাইচ মিলে অভিযান পরিচালনা করেন। এসময় মিলের গুদাম থেকে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির সুবিধাভোগিদের বরাদ্দকৃত ২৩০টি কার্ড উদ্ধার এবং ৪ হাজার কেজি মোটা চাল জব্দ করা হয়। অভিযান পরিচালনাকালে ধুনট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনি সহ র‌্যাব ও পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এঘটনায় গত ৩০ সেপ্টেম্বর ধুনট উপজেলার ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সেকেন্দার রবিউল ইসলাম বাদী হয়ে নিমগাছী ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক নবাব আলী ও সহ-দপ্তর সম্পাদক খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার আব্দুল হাদি মন্ডলের বিরুদ্ধে ধুনট থানায় মামলা দায়ের করেন।

কিন্তু অভিযোগ রয়েছে থানায় মামলা দায়ের হলেও এখনও অজ্ঞাত কারনে পুলিশ তাদেরকে গ্রেফতার করছেন না। একারনে আসামীরা এখনও প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন।
এদিকে মামলা দায়েরের পর পুলিশ তাদেরকে গ্রেফতার না করলেও রবিবার তাদেরকে আওয়ামীলীগ থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

এবিষয়ে নিমগাছী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ বলেন, দলীয় সিন্ধান্ত অনুাযায়ি তাদেরকে বহিস্কার করা হয়েছে।

ধুনট উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক টিআইএম নূরুন্নবী তারিক বলেন, আওয়ামীলীগের নাম-পরিচয় ব্যবহার করে কেউ অপরাধ করে পার পায়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এসব নেতাকর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কঠোর নির্দেশনা রয়েছে। তাই চাল আত্মসাতের ঘটনায় তাদেরকে দল থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, সরকারি চাল আত্মসাতের মামলার আসামীরা পলাতক থাকায় তাদেরকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে তাদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!