• মঙ্গল. মার্চ ৯, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

নতুন বছরের প্রথম মাসেই শতাধিক ধর্ষণ

Byঅনুসন্ধান বার্তা

ফেব্রু ২, ২০২১
RAF
0 0
Read Time:2 Minute, 12 Second

অনুসন্ধানবার্তা ডেস্ক :

নতুন বছরের জানুয়ারি মাসেই ১০৮ জন নারী ধর্ষণের শিকারসহ ২৫৯ নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।

সোমবার (১ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই তথ্য জানায় সংস্থাটি।

মহিলা পরিষদ জানায়, পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুসারে ২০২১ সালের জানুয়ারি মাসে ২৫৯ নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। ধর্ষণের শিকার হয়েছে ১০৮ জন। এর মধ্যে ৭২ কন্যাশিশু ধর্ষণের শিকার এবং ৭ কন্যাশিশু সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে।

এছাড়া ৪ শিশুসহ ধর্ষণের চেষ্টা করা হয়েছে ৯ জনকে। শ্লীলতাহানির শিকার হয়েছে ১ জন। ৬ জন শিশু যৌন নিপীড়নের শিকার হয়েছে। এসিডদগ্ধের শিকার হয়েছে ৩ জন, যার মধ্যে একটি শিশু।

এছাড়া অগ্নিদগ্ধের শিকার হয়েছে ১ জন। উত্ত্যক্তকরণের শিকার হয়েছে ৩ জন। শিশু অপহরণের ঘটনা ঘটেছে মোট ১৮টি। পাচারের শিকার হয়েছে ১ জন। বিভিন্ন কারণে ১৫ শিশুসহ ৪১ জনকে হত্যা করা হয়েছে।

যৌতুকের কারণে নির্যাতন হয়েছে ৬ জন, এর মধ্যে ২ জন যৌতুকের কারণে হত্যা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ৫ শিশুসহ মোট ১৫ জন। বিভিন্ন নির্যাতনের কারণে আত্মহত্যা করেছে ৭ জন, যার মধ্যে একজন আত্মহত্যার প্ররোচনার শিকার হয়েছে। ৮ শিশুসহ ২১ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্যবিবাহ সংক্রান্ত ঘটনা ঘটেছে ৪টি। সাইবার ক্রাইম অপরাধের শিকার ২ শিশুসহ ৬ জন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!