• মঙ্গল. মার্চ ৯, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বাজারের ব্যাগে ফেলে যাওয়া নবজাতক শিশুকে জীবিত উদ্ধার

Byঅনুসন্ধান বার্তা

অক্টো ৫, ২০২০
0 0
Read Time:2 Minute, 12 Second

অনুসন্ধান বার্তা ডেস্ক নিউজ :
সাতক্ষীরার কালিগঞ্জে সড়কের পাশের নর্দমায় বাজারের ব্যাগে ফেলে যাওয়া এক নবজাতক শিশুকে জীবিত উদ্ধার করেছে স্থানীয় লোকজন। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। রোববার (৪ অক্টোবর) বিকেলে উপজেলার তারালী ইউনিয়নের গোলখালি মহাশ্মশান এলাকায় থেকে ওই নবজাতককে উদ্ধার করা হয়।

পথচারী পঞ্চানন মণ্ডল ও আব্দুস সাত্তার জানান, রোববার বিকেলে তারা মৎস্য ঘেরে যাচ্ছিলেন। পথিমধ্যে গোলখালি মহাশ্মশান এলাকায় আবর্জনাযুক্ত স্থানে পড়ে থাকা একটি বাজার ব্যাগ থেকে কান্নার শব্দ শুনতে পান। এ সময় তারা ওই ব্যাগ খুলে দেখেন একটি ছেলে নবজাতককে পিঁপড়ায় খাচ্ছে। তাৎক্ষণিক তারা নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ তৈয়েবুর রহমান জানান, ছেলে নবজাতক সুস্থ রয়েছে। হাসপাতালে ভর্তি হওয়ার ৩ থেকে ৪ ঘণ্টা আগে ওই নবজাতকের জন্ম হয়েছে বলে তিনি জানান।

এবিষয়ে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোজাম্মেল হক রাসেল জানান, নবজাতকটি বর্তমানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও সমাজসেবা কর্মকর্তার তত্ত্বাবধানে রয়েছে। নবজাতকটি দত্তক প্রদান করা হবে। সন্তান নেয়ায় অক্ষম আগ্রহী পরিবারের মাতা-পিতা আবেদন করতে পারবেন। তবে সরকারি চাকরিজীবী এমন পরিবারকে বেশি অগ্রাধিকার দেওয়া হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!