• মঙ্গল. মার্চ ৯, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বগুড়ার শিবগঞ্জে অপরিকল্পিত পুকুর খননে রাস্তা ভেঙ্গে জনদূর্ভোগ

Byঅনুসন্ধান বার্তা

সেপ্টে ১২, ২০২০
0 0
Read Time:2 Minute, 56 Second

এম.এ রাশেদ, বগুড়া প্রতিনিধিঃ
বগুড়ার শিবগঞ্জে অপরিকল্পিতভাবে ফসলি জমেতে পুুকুর খননের কারণে এলজিইডি’র রাস্তা ভেঙ্গে পুকুরে মিশে একাকার হয়ে গেছে। এতে ১০টি গ্রামের প্রায় ২০ হাজার মানুষের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

শনিবার সকালে সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের সংসার দিঘী-বুড়িগঞ্জ সড়কের বালুকচড়া গ্রামের আব্দুল মতিন ও তার চাচাতো ভাই ফজলু মিয়া এলজিইডি’র রাস্তার পাশে ফসলী জমিতে অপরিকল্পিতভাবে গভীর করে পুকুর খনন করেছেন। এ কারণে ১০ ফুট প্রশস্ত রাস্তা ধীরে ধীরে ভেঙ্গে পুকুরের সাথে মিশে গিয়ে বর্তমানে ২ ফুটে পরিণত হয়েছে।

এর ফলে ওই এলাকার বালুকচড়া, আলীগ্রাম, সংসারদিঘী, নিশ্চিন্তপুর, কাঠলার, আলীগ্রাম মন্ডলপাড়া, দক্ষিণ পাড়া, প্রামানিক পাড়া সহ ১০টি গ্রামের প্রায় ২০ হাজার মানুষকে প্রতিদিন ওই রাস্তা দিয়ে যাতায়াতে দূর্ভোগ পোহাতে হচ্ছে।

নিশ্চিন্তপুর গ্রামের কৃষক সেলিম মিয়া, আব্দুল আলীম ও বালুকচড়া গ্রামের একরাম হোসেন জানান, রাস্তা ভেঙ্গে যাওয়ার কারণে মাঝে মধ্যেই এখানে দূর্ঘটনা ঘটে। এর ফলে গ্রামবাসী রাস্তা রক্ষার জন্য বিভিন্ন গ্রাম থেকে বাঁশ খুঁটি সংগ্রহ করে নিয়ে আসলেও পুকুর মালিক ও পুকুর ইজারদার পুকুরটির পানি শুকিয়ে না দেওয়ায় আমরা কাজ করতে পারিনি।

স্থানীয় কৃষকরা আরো বলেন, আমাদের কৃষি পন্য ধান, আলু, চাল, বুড়িগঞ্জ হাটে নিয়ে যেতে প্রতি বস্তা ভাড়া লাগতো ১০ টাকা। কিন্তু বর্তমানে এক বস্তায় ৭০ টাকা ভাড়া দিতে হচ্ছে।

এ বিষয়ে বুড়িগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুল গফুর মন্ডল বলেন, আমি এ ব্যাপারে এলজিইডি কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেছি।

তবে এ বিষয়ে উপজেলা প্রকৌশল কর্মকর্তা সিহাদুল ইসলাম বলেন, এলজিইডি’র এই সড়কটির পার্শ্বে গভীর করে পুকুর খনন করার অভিযোগ পেয়েছি। তবে সরেজমিনে দেখে রাস্তা সংস্কারের দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!