• শুক্র. ফেব্রু ২৬, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বগুড়ার শিবগঞ্জে ওসি’র হস্তক্ষেপে বাল্যবিয়ের কবল থেকে মুক্তি পেলো স্কুল ছাত্রী

Byঅনুসন্ধান বার্তা

সেপ্টে ১৬, ২০২০
0 0
Read Time:2 Minute, 43 Second

এস আই সুমন, শিবগঞ্জ (বগুড়া) থেকেঃ
বগুড়ার শিবগঞ্জ থানার ওসি’র হস্তক্ষেপে বাল্যবিয়ের কবল থেকে মুক্তি পেয়েছে ৯ম শ্রেণির এক ছাত্রী। এটনায় ৫ জনকে আটক করা হয়েছে।

জানাগেছে, এসএম বদিউজ্জামান শিবগঞ্জ থানায় যোগদান করার পর থেকে তিনি থানা এলাকায় চৌকস ভূমিকা পালন করেছেন। তিনি প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম পরিচালনা করছেন। বিট পুলিশিং এর মাধ্যমে এলাকার ছোট ছোট অপরাধ নির্মূল সহ এলাকায় যাতে আর কোন বাল্য বিবাহ না হয় সেদিকে কঠোর নজরদারী রেখেছেন।

গত ১৫ সেপ্টেম্বর তিনি জানতে পারেন শিবগঞ্জ সদর ইউনিয়নে গুজিয়া এলাকার গুজিয়া বালিকা বিদ্যালয়ের ৯ম শ্রেণির এক ছাত্রী কে বিবাহ দেওয়া হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে তিনি দ্রুত পুলিশ পাঠিয়ে বাল্য বিবাহ বন্ধ করে দেন। এসময় ৫ জনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলোঃ রায়নগর গ্রামের সাইফুল ইসলাম এর পুত্র বর আরিফ (২৮), একই গ্রামের সাইফুল ইসলাম এর পুত্র ইমরান (৩০), আলোকদিয়ার গ্রামের মোজহারুল ইসলাম এর ছেলে মাহমুদুল হাসান (৩৭), কিচক গ্রামের আজিজুল হক এর ছেলে বিপ্লব (৩৫), হাজরাবাড়ী গ্রামের মৃত: নাছির উদ্দিন এর ছেলে আব্দুল ওয়াকিল (৩৫) কে আটক করে থানায় নিয়ে আনা হয়।

এ বিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম বদিউজ্জামান জানান, এই এলাকায় যদি কেউ বাল্যবিবাহ দেওয়ার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে বাল্য বিবাহ থেকে ৯ম শ্রেনীর শিক্ষার্থীকে রক্ষা করায় স্থানীয় সচেতন এলাকাবাসী থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম বদিউজ্জামান সহ পুলিশ অফিসারদের অভিনন্দন জানান এবং সমাজ থেকে বাল্য বিবাহ সহ সকল অসামাজিক কর্মকান্ডের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার আহ্বান জানান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!