• মঙ্গল. মার্চ ২, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বগুড়ায় পুলিশের অভিযানে অস্ত্র-বিস্ফোরক সহ ৪ জঙ্গী গ্রেফতার

0 0
Read Time:3 Minute, 16 Second

স্টাফ রিপোর্টার, অনুসন্ধান বার্তা, বগুড়া :

বগুড়ায় অস্ত্র, গুলি, বিস্ফোরক, বোমা তৈরীর সামগ্রী, বই, চাকু সহ ৪জন নব্য জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। শুক্রবার (৬ নভেম্বর) দিবাগত রাত ২টায় শিবগঞ্জ উপজেলার চন্ডিহার নামক স্থান থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, গোপালগঞ্জ জেলার মকসুদপুর উপজেলার মোহাম্মদ আলীর ছেলে নব্য জেএমবির আইটি সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইটি বিভাগের ছাত্র তানভীর আহাম্মেদ ওরফে আবু ইব্রাহিম (২৫), জেএমবির মিডিয়া শাখার প্রধান টাঙ্গাইল জেলার ভূয়াপুরের খন্দকার গোলাম সারোয়ারের ছেলে জাকারিয়া (৩১), ময়মনসিংহ জেলা সদরের আব্দুর রহমানের ছেলে সদস্য নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের ছাত্র আতিকুর রহমান (২৮) ও একই এলাকার আব্দুল হাকিমের ছেলে আবু সাঈদ (২৭)।

শনিবার পুলিশ সুপারের কনফারেন্স হলে প্রেস ব্রিফিং এ বিষয়টি নিশ্চিত করেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন।

প্রেস ব্রিফিং এ বলা হয় গ্রেফতারের সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি পিস্তলের ম্যাগজিন, ২রাউন্ড পিস্তলের গুলি, একটি দেশি তৈরি ওয়ান শুটার গান, দুইটি কার্তুজ, ৩টি অত্যাধুনিক বার্মিজ চাকু, ১টি চাপাতি, ১ কেজি বিস্ফোরক দ্রব্য (পটাশিয়াম ক্লোরেট), ২টি লাল টেপ, ৪টি ব্যাটারি, কিছু পরিমাণ তারসহ জেহাদী বই উদ্ধার করা হয়।

জঙ্গিরা নাশকতার উদ্দ্যেশ্যে নিয়ে দেশের বিভিন্ন স্থান থেকে বগুড়া জেলার শিবগঞ্জ থানার চণ্ডিহারা এলাকার একটি স্থানে সমবেত হতে যাচ্ছে এমন তথ্যের ভিত্তিতে পুলিশী অভিযান চালানো হয় বলে জানান ডিআইজি।

তিনি আরো জানান, জঙ্গীরা সমাবেত হয়ে সারা দেশে হামলার পরিকল্পনা করছিল বলে প্রাথমিক জিজ্ঞেসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) জানান, গ্রেফতারকৃত জঙ্গীদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় অস্ত্র, বিস্ফোরক ও সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করে শনিবার আদালতে হাজির করে তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!