• মঙ্গল. মার্চ ৯, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বগুড়ায় ধর্ষণ ও নির্যাতনের বিচারের দাবিতে শিক্ষার্থীদের প্রতিবাদ সমাবেশ

Byঅনুসন্ধান বার্তা

অক্টো ৭, ২০২০
0 0
Read Time:3 Minute, 33 Second

বগুড়া জেলা প্রতিনিধি:

বগুড়ায় নারী ও শিশু ধর্ষণ-নির্যাতনের বিচারের দাবীতে শিক্ষার্থীদের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত ও মেয়েদের সুরক্ষিত রাখার কৌশল শিক্ষা বাধ্যতামূলক করাসহ ১৩ দফা দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা ।

বুধবার (০৭ অক্টোবর) সকাল ১১টায় বগুড়া শহরের সাতমাথা এলাকায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক সাধারণ শিক্ষার্থী, সাংবাদিক ও বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ প্রতিবাদ সমাবেশে অংশ নেয়।

প্রতিবাদ সমাবেশে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত ও মেয়েদের সুরক্ষিত রাখার কৌশল শিক্ষা বাধ্যতামূলক করাসহ ১৩ দফা দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

তাদের দাবিগুলো হলো- ধর্ষকের পক্ষে কোন আইনজীবী দাঁড়াতে পারবে না, তিন মাসের মধ্যে বিচারকার্য সম্পন্ন, রাজনৈতিক মদদে কোন ধর্ষকের ছাড় না পাওয়া, ভিক্টিমের পরিচয় কেও প্রকাশ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া, যে সকল ধর্ষণের বিচার এখনও হয়নি সেগুলো দ্রুত বাস্তবায়ন করা, শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রীদের নিরাপত্তা জোরদারে আলাদা কমিটি গঠন, প্রতিটা রাস্তায় সিসি ক্যামেরা স্থাপন, মেয়েদের নিরাপত্তাজনিত শিক্ষা বাধ্যতামূলক করা, ধর্ষণের বিচারে স্বজন প্রীতি বন্ধ করা, ভিক্টিমের বিনামূল্যে চিকিৎসা ও পরিবারকে ক্ষতিপূরণ প্রদানের ব্যবস্থা, ধর্ষণ প্রতিরোধে জেলায় জেলায় পুলিশের আলাদা টাস্ক ফোর্স গঠন এবং ধর্ষকের বাড়ি চিহ্নিত করে ব্যানার লাগিয়ে দেয়ার জোর দাবী জানান।

প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন বগুড়া প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জে এম রউফ, সমকাল পত্রিকার বগুড়ার ব্যুরো প্রধান মোহন আখন্দ, করতোয়ার রিপোর্টার নাসিমা সুলতানা ছুটু, ডিবিসির বগুড়া জেলা প্রতিনিধি রাকিব জুয়েল, বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস, ছাত্র ইউনিয়নের নেতা সাদ্দাম হোসেন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতা ধনঞ্জয় বর্মণ, শিক্ষার্থী আরমানী রহমান প্রমূখ।

সমাবেশে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে অরুপ রতন শীল ১৩ দফা দাবিগুলো তুলে ধরেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!