• রবি. ফেব্রু ২৮, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বগুড়ায় পিস্তল হাতে এমপি’র ফটোসেশন : ফেসবুকে তোলপাড়

Byঅনুসন্ধান বার্তা

অক্টো ১০, ২০২০
0 0
Read Time:4 Minute, 31 Second

স্টাফ রিপোর্টার, অনুসন্ধান বার্তা :

বগুড়া-৭ (গাবতলি-শাজাহানপুর) আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু পিস্তল হাতে নিয়ে ছবি তুলে ফেসবুকে পোস্ট দিয়েছেন। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমপির এমন ছবি নিয়ে জনসাধারণের মাঝে ব্যাপক আলোচনা ও সমালোচনা সৃষ্টি হয়েছে।

জানা গেছে, গত ২০১৮ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ সদস্য নির্বাচনে বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে রেজাউল করিম বাবলু ট্রাক মার্কা প্রতীক নিয়ে জাতীয় পার্টির প্রার্থীকে বিপুল ভোটে পরাজিত করে এমপি নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার পর তার বিরুদ্ধে হলফনামায় মামলার তথ্য গোপনের অভিযোগও উঠে। তবে তখন তার বিরুদ্ধে কেউ ব্যবস্থা নেয়নি।

নির্বাচনী হলফনামায় তিনি বার্ষিক আয় পাঁচ হাজার টাকা দেখান। একটি পুরাতন মোটরসাইকেলে চলাফেরা করতেন। দুই মাসের মাথায় ৩৪ লাখ টাকায় গাড়ি কেনেন। তখন এমপি বাবলু দাবি করেছিলেন, গাড়িটি তার বন্ধুরা উপহার দিয়েছেন। তবে এলাকায় প্রচারণা ছিল, স্থানীয় অবৈধভাবে গড়ে তোলা ইটভাটার মালিকরা তাদের ভাটা রক্ষায় এমপিকে গাড়িটি কিনে দেন।

এদিকে গত কয়েকদিন আগে এমপি রেজাউল করিম বাবলু ওরফে শওকত আলী গোলবাগী নিজ হাতে পিস্তল ধরে ছবি তোলেন। সেই ছবি তিনি তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে পোস্ট করেন। কিন্তু একজন এমপির প্রকাশ্যে পিস্তল হাতে এমন ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক আলোচনা ও সমালোচনার ঝড় ওঠে। এ বিষয়টি নিয়ে অনেকে ফেসবুকে বিরূপ মন্তব্যও করেন।

তবে পরবর্তীতে এমপি বাবলু বিষয়টি টের পেয়ে ফেসবুক থেকে ছবিটি সরিয়ে নেন।

তবে ফেসবুকে পিস্তল হাতে ছবি দেয়া প্রসঙ্গে বগুড়া-৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু ওরফে শওকত আলী গোলবাগী জানান, এমপি হওয়ার পর তার শত্রু বেড়ে গেছে। সাংবাদিকসহ বিভিন্ন পেশার মানুষ তার সঙ্গে শত্রুতা করছেন। তিনি বলেন, সরকার থেকে এখনও বডিগার্ড দেয়া হয়নি। তাই তিনি নিরাপত্তার জন্য ঢাকার একটি দোকান থেকে ৭৫ হাজার টাকা দিয়ে একটি পিস্তল কিনেছেন। কেনার সময় তার সঙ্গে ১৫/২০ জন ছিল। তাদের কেউ পিস্তল হাতে ছবিটি তুলে ফেসবুকে শেয়ার দিয়েছেন।

এবিষয়ে বগুড়ার পাবলিক প্রসিকিউটর আবদুল মতিন জানান, কোনো কারণ ছাড়া আগ্নেয়াস্ত্র প্রদর্শন করা যাবে না। আগ্নেয়াস্ত্র ধরে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া লাইসেন্সের নিয়ম ভঙ্গ করেছেন।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে একজন এমপির হাতে পিস্তল ছবির বিষয়ে বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী জানান, আগ্নেয়াস্ত্রের লাইসেন্স প্রদানের শর্তে স্পষ্ট উল্লেখ আছে, বিনা প্রয়োজনে অস্ত্র প্রদর্শন করা যাবে না। তবে এমপি সাহেব অনেক আগেই আগ্নেয়াস্ত্রের লাইসেন্সের জন্য আবেদন করেন। এ ব্যাপারে পুলিশ ক্লিয়ারেন্স দেয়া হয়েছে। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে পিস্তল হাতে এমন ছবি পোস্ট করা তার উচিত হয়নি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!