• বুধ. মার্চ ৩, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বগুড়ায় বস্তির সাড়ে ৪ শতাধিক শিশুকে খাবার দিলো ‘পথের দিশা’

Byঅনুসন্ধান বার্তা

অক্টো ২৩, ২০২০
0 0
Read Time:2 Minute, 50 Second

বগুড়া জেলা প্রতিনিধি :

বগুড়া শহরের চেলোপাড়া ও সেউজগাড়ী রেল স্টেশন বস্তিতে বসবাসকারী সাড়ে ৪ শতাধিক সুবিধা বঞ্চিত শিশুকে (পথশিশু) একবেলা রান্না করা খাবার দিয়েছে বগুড়ার পথের দিশা ফাউন্ডেশন।

সংগঠনটির উদ্যোগে শুক্রবার (২৩ অক্টোবর) দুপুরে বগুড়া শহরের রেল স্টেশন বস্তিতে দুই শতাধিক সুবিধা বঞ্চিত শিশুর মাঝে খিচুড়ি ও ডিম বিতরণ করা হয়।

দূর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে শিশুরা বস্তিতে অবস্থিত পথের দিশা ভাসমান স্কুলে জড়ো হয়। ঝিরিঝিরি বৃষ্টির মাঝেই শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়। বৃষ্টিভেজা দিনে গরম খিচুড়ির সাথে ডিম পেয়ে খুশিতে ভরে ওঠে সুবিধা বঞ্চিত শিশুদের মন। এর আগেও গত সোমবার বিকেলে চেলোপাড়া রেললাইন বস্তির আড়াই শতাধিক সুবিধা বঞ্চিত শিশুকে রান্না করা খাবার দেওয়া হয়।

এসময় ফেসবুক ফ্রেন্ডস্ সোসাইটি বগুড়া’র সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক সাংবাদিক প্রতীক ওমর, পথের দিশা ভাসমান স্কুলের সভাপতি প্রভাষক মহররম আলী, সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ, স্কুলের পরিচালক মোস্তফা মোঘল, মিদুল হাসান, জিয়াউর রহমান, গোলাম মোস্তফা, জুনিয়র আইনজীবি মাসুদুল হাসান টুকু ও এডভোকেট ইন্দ্রোজিৎ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পথের দিশা ফাউন্ডেশন ২০১৬ সালে বগুড়া রেল স্টেশন সংলগ্ন বস্তিতে পথের দিশা ভাসমান স্কুল নামে একটি স্কুল প্রতিষ্ঠা করে। বস্তির সুবিধা বঞ্চিত শিশুরা বিনামূল্যে এখানে লেখা পড়ার সুযোগ পায়। ক্লাস শেষে সবাইকে হাল্কা নাস্তা করানো হয়। শিক্ষার্থীদের বই, খাতা, কলম, স্কুলড্রেস স্কুল থেকে বিনামূল্যে প্রদান করা হয়।

সেই সাথে ঈদে নতুন পোষাক, কুরবানীর ঈদে গোস্ত এবং শীতে কম্বল বিতরন করা হয়। করোনাকালে দুই দফা স্কুলের শিক্ষার্থীদের পরিবারের জন্য খাদ্যসামগ্রী দেওয়া হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!