• শনি. মার্চ ৬, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বগুড়া ডায়াবেটিক সমিতির উদ্যোগে বিশ্ব ডায়াবেটিস দিবস ২০২০ পালিত

Byঅনুসন্ধান বার্তা

নভে ১৪, ২০২০
0 0
Read Time:2 Minute, 50 Second

স্টাফ রিপোর্টার, অনুসন্ধান বার্তা, বগুড়া অফিস :

বগুড়া ডায়াবেটিক সমিতির ব্যবস্থাপনায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে বিশ্ব ডায়াবেটিস দিবস-২০২০। ডায়াবেটিস সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ১৪ নভেম্বর’কে ‘বিশ্ব ডায়াবেটিস দিবস’ হিসেবে পালন করা হয়।

বিগত কয়েক বছর থেকে এ দিবসটি জাতিসংঘ দিবস হিসাবে পালিত হয়ে আসছে। আইডিএফ এ বছর দিবসের প্রতিপাদ্য বিষয় নির্ধারন করেছে ‘নার্স ও ডায়াবেটিস’ অর্থাৎ ডায়াবেটিস সেবায় পার্থক্য আনতে পারেন নার্সরাই।

চলমান করোনা পরিস্থিতির কারনে র‌্যালীর পরিবর্তে এবছর স্বাস্থ্যবিধি মেনে মানববন্ধন-এর আয়োজন করা হয়। দিবসের অন্য কার্যক্রমগুলির মধ্যে ছিল সকাল ১০টায় সমিতির হলরুমে আলোচনা সভা, ১১টায় ওয়ার্ল্ড ডায়াবেটিস ফাউন্ডেশন (ডব্লিউডিএফ)-এর ‘গ্লোবাল ডায়াবেটিস ওয়াক ২০২০’ প্রোগ্রামে অংশগ্রহনকারীদের মাঝে ক্রেষ্ট বিতরণ অনুষ্ঠান এবং হাসপাতালে আগত ২ শতাধিক রোগীর ডায়াবেটিস পরীক্ষার সাথে বিনামূল্যে লিভার ও কিডনী ফাংশন পরীক্ষা করানো। সকাল ৯টায় শহরের জিরো পয়েন্ট সাতমাথায় বেলুন উড়িয়ে মানববন্ধনের উদ্বোধন করা হয়।

এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন বগুড়া ডায়াবেটিক সমিতির সহসভাপতি মো. মাহমুব হামিদ তারা, এবিএম জহুরুল হক বুলবুল, যুগ্ম সম্পাদক আব্দুল ওয়াহাব তারেক, সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল্লাহেল কাফী-ছানা, দপ্তর সম্পাদক একেএম ফজলুল হক রেন্টু, কোষাধ্যক্ষ (চলতি দায়িত্ব) মো. মাসুদুর রহমান মিলন, নির্বাহী সদস্য মোঃ আব্দুল খালেক বাবলু, এএম রেজাউল হক (মন্টু), তোফাজ্জল হোসেন, আবু সাঈদ মোঃ মেরুন, এম এ জিন্নাহ, শাহেদ জাবেদুর, মিজানুর রহমান, সিভিল সার্জন অফিসের সিনিঃ স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ আব্দুল হান্নান, পরিসংখ্যানবিদ শাহারুল ইসলাম খান প্রমূখ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!