• শনি. মার্চ ৬, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বাসদ বগুড়া জেলা শাখার বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

Byঅনুসন্ধান বার্তা

অক্টো ১৭, ২০২০
0 0
Read Time:2 Minute, 39 Second

স্টাফ রিপোর্টার, অনুসন্ধান বার্তা :

সারাদেশে চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমানো, সারাদেশে অব্যাহত নারী-শিশু নির্যাতন-ধর্ষণ-গণধর্ষণ বন্ধ করা ও রাষ্ট্রীয় ২৫টি পাটকল বন্ধের গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবিতে এবং ধর্ষণ বিরোধী চলমান লং মার্চের উপর ফেনীত হামলার প্রতিবাদে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বগুড়া জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) বগুড়া শহরের সাতমাথায় উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ বগুড়া জেলা শাখার আহ্বায়ক কমরেড অ্যাড.সাইফুল ইসলাম পল্টু।

সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেলা সদস্যসচিব সাইফুজ্জামান টুটুল, সদস্য মাসুদ পাভেজ, শহিদুল ইসলাম, দিলরুবা নূরী প্রমুখ নেতৃবৃন্দ।

কমরেড সাইফুল ইসলাম পল্টু বলেন, বর্তমানে করোনা মহামারী কালে দেশের মানুষের জীবন ও জীবিকা বিপন্ন। ঠিক এ সময়েই বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত ২৫টি পাটকল বন্ধ করে স্থায়ী ও অস্থায়ী মিলে প্রায় ৫০ হাজার শ্রমিক বেকার করে দিল বর্তমান সরকার। এই দুর্যোগে সারা দুনিয়ায় নানা প্রণোদনা দিয়ে মানুষের জীবিকা রক্ষার চেষ্টা চলছে, বাংলাদেশে সেখানে করোনা মহামারির সুযোগ নিয়ে সোনালী আঁশের ঐতিহ্যবাহী পাটকল বন্ধ করে দিল। তিনি অনতিবিলম্বে এই গণ বিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করে, রাষ্ট্রীয় পাটকল আধুনিকায়ন, দুর্নীতি, লুটপাট বন্ধ, সরকারি-বেসরকারি নির্বিশেষে সকল পাটকলে নিম্নতম জাতীয় মজুরি নির্ধারণ এবং পাট খাত ধ্বংস ও দুর্নীতি লুটপাটের সাথে জড়িতদের শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!