• শনি. মার্চ ৬, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

ব্রিজের সংযোগ সড়কে বাঁশের সাঁকো !

Byঅনুসন্ধান বার্তা

সেপ্টে ২৮, ২০২০
0 0
Read Time:2 Minute, 42 Second

আপেল মাহমুদ, রুহিয়া (ঠাকুরগাঁও) :

সেতুর গোড়া থেকে মাটি সরে গিয়ে সংযোগ সড়ক থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে একটি সেতুটি। এরপর এলাকাবাসীর উদ্যোগে পাকা সেতুর সঙ্গে জুড়ে দেওয়া হয় বাঁশের সাঁকো। এভাবেই কোনো রকমে যোগাযোগ ব্যবস্থা টিকিয়ে রাখা হয়েছে। কিন্তু বর্ষা নিয়ে দুশ্চিন্তা যেন বাড়ছেই। কারণ তখন পানি বেড়ে নড়বড়ে বাঁশের সাঁকোটি ভেঙে পড়ার আশংখা রয়েছে। টাংগন নদীর উপর দিয়ে বয়ে যাওয়া এই সেতুটি রুহিয়া থানাধীন ১৪নং রাজাগাঁও ইউনিয়নেব্রিজের সংযোগ সড়কে বাঁশের সাঁকো !
। এটি রাজাগাঁও ইউনিয়ন ও আশপাশের উনিয়নের ৩০ হাজার মানুষের রুহিয়া থানায় যাতায়াতের একমাত্র মাধ্যম।

সরেজমিনে দেখা গেছে, সংযোগ সড়ক থেকে বিচ্ছিন্ন থাকায় সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। হেঁটে সেতু পার হচ্ছে স্থানীয় লোকজন। টাংগন নদীর উপর দিয়ে রুহিয়া-পাটিয়াডাংঙ্গী সড়কে বক্স সেতু নির্মান করা হয়েছে। কিন্তু গত কয়েক দিনের বৃষ্টিতে সৃষ্টি হওয়া বন্যার কারনে ব্রীজ দু’টির সংযোগ সড়কের প্রায় ২০ মিটার বিলীন হয়ে গেছে।

স্থানীয় বাসিন্দা গণি মিয়া জানান, সেতুটি সড়ক থেকে বিচ্ছিন্ন থাকায় বড়গাঁও ইউনিয়ন ও রাজাগাঁও ইউনিয়নের প্রায় ২৫ হাজার মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বর্ষায় বাঁশের সাঁকো ভেঙে গেলে যোগাযোগ বন্ধ হয়ে যাবে।

রাজাগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক খাদেমুল ইসলাম সরকার জানান, সড়ক থেকে সেতু বিচ্ছিন্ন হয়ে যোগাযোগ ব্যবস্থা চালু রাখতে স্থানীয় লোকজন বাঁশ ও কাঠ দিয়ে সাঁকোটি তৈরি করে সেতুর সঙ্গে সংযোগ স্থাপন করে কোন রকমে চলাচল করছে।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা প্রকৌশল কর্মকর্তা ইসমাইল হোসেন জানান, সড়কটি পরিদর্শন করা হয়েছে, যত দ্রুত সম্ভব সমস্যা দূর করা হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!