• বুধ. এপ্রি ২১, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

যাদের রক্তের বিনিময়ে জাতি পেয়েছে রাষ্ট্র ভাষা, তাদের ঋণ কোনদিন শোধ হবে না : এমপি মোশারফ

Byonushondhanbarta

ফেব্রু ২২, ২০২১
0 0
Read Time:5 Minute, 10 Second

এম এ মতিন, কাহালু (বগুড়া) প্রতিনিধি :

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সদস্য ও বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের সংসদ সদস্য বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মো: মোশারফ হোসেন বলেছেন, যাদের রক্তের বিনিময়ে জাতি পেয়েছে রাষ্ট্র ভাষা বাংলা, তাদের ঋণ কোনদিন শোধ হবে না।

তিনি আরও বলেন, ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারী বাংলাকে রাষ্ট্র ভাষা করার দাবীতে বাংলার (তৎকালীন পূর্ব পাকিস্থান) শাসক গোষ্ঠির ১৪৪ ধারা উপেক্ষা সেদিন ছাত্র-জনতার মিছিলে পুলিশ গুলি চালালে সালাম, জব্বার, শফিক, বরকত ও রফিক গুলিবিদ্ধ হয়ে শহীদ হন। যারা নিজের বুকের রক্ত দিয়ে মায়ের ভাষা রক্ষা করেছে। এরা জাতির জন্য গর্ব। এ দেশের মানুষ কোনদিন তাদের ভুলে যেতে পারে না।

রোববার (২১ ফেব্রুয়ারী) রাতে বগুড়ার কাহালুর নারহট্র কল্লোল প্রগতি সংঘ ও মুক্তিযুদ্ধ স্মৃতি সংসদ কর্তৃক যৌথ আয়োজনে নারহট্র ঐতিহাসিক মুক্ত মঞ্চে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এরআগে সকালে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানের উদ্বোধন করেন বগুড়া জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য এস এম রুহুল মোমিন তারিক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাহালু উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক ও নারহট্র ইউপির সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী আব্দুল মোমিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাহালু উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী ও নারহট্র ইউপির সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব আব্দুর রহিম, বিবিরপুকুর শাহ্ সুলতান শাহ্ জালাল মৎস্য বীজাগারের প্রোপ্রাইটর এবং গণ-প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক স্বর্ণ ও রুপ্য পদকপ্রাপ্ত বিশিষ্ট মৎস্যচাষী আলহাজ্ব শফিকুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী আলহহাজ্ব জাহিদুর রহমান, আব্দুর রাজ্জাক রতন, নারহট্র ইউনিয়ন বিএনপির আহবায়ক আলহাজ্ব আব্দুল মান্নান তালুকদার পুটু, যুগ্ম আহবায়ক ইদ্রিস আলী, বিএনপিনেতা এ কে এম রায়হান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নারহট্র বহুমূখী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বাবু বিমুল কুমার সরকার, মুক্তিযুদ্ধ স্মৃতি সংসদের উপদেষ্টা সামুছ সরদার, কাহালু উপজেলা যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক আবুল কালাম আজাদ তালুকদার, মুরইল ইউ পির সদস্য কামরুজ্জামান রাজা, নারহট্র ইউ পির সাবেক সদস্য তহমিনা সিদ্দিকা, নারহট্র ইউ পির সম্ভাব্য মেম্বর পদপ্রার্থী সহিদ সরদার, রাশেদ সরদার, মমতাজ উদ্দিন, মইনুল ইসলাম, বুলবুলি কাউছার, নন্দীগ্রাম কলেজের প্রভাষক মাহবুবুর রহমান, সমাজসেবক ডন সরদার, সিভিল ইঞ্জিনিয়ার রানা সরদার, নারহট্র কল্লোল প্রগতি সংঘের সভাপতি নয়ন সরদার, মুক্তিযুদ্ধ স্মৃতি সংসদের সভাপতি লিটন মিয়া, কল্লোল প্রগতি সংঘের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, মুক্তিযুদ্ধ স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক শ্রী সঞ্জয় চন্দ্র বর্মন।

রাতে শ্রী হীরেন্দ্র কৃষ্ণ দাস রচিত আলমগীর হোসেন টিপু পরিচালিত আলমগীর প্রাং আলম ও ফারুক হোসেন প্রযোজিত নাটক রক্তাক্ত বাংলা মঞ্চে প্রদর্শন করা হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!