• রবি. মার্চ ৭, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

রুহিয়ায় চুরি বেড়েছে আতঙ্কে এলাকাবাসী

Byঅনুসন্ধান বার্তা

নভে ১২, ২০২০
0 0
Read Time:4 Minute, 5 Second

আপেল মাহমুদ, ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়ায় উদ্বেগজনক ভাবে বেড়েছে চুরির ঘটনা। জনবহুল আবাসিক ও বাণিজ্যিক এলাকায় একের পর এক চুরি হচ্ছে। এতে এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়েছেন।

জানা গছে, গত দুই মাসে রুহিয়া বাজারসহ বিভিন্ন এলাকায় প্রায় দশটির অধিক চুরির ঘটনা ঘটেছে। এসব ঘটনায় থানায় একাধিক অভিযোগে কয়েকজন চোরকে গ্রেপ্তার করা হলেও পুলিশ মালামাল উদ্ধার ও প্রকৃত চোরকে চিহ্নিত বা গ্রেপ্তার করতে পারেনি।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রুহিয়ার কালীবাড়ি, কর্ণফুলী, পোষ্ট অফিস, দক্ষিন বঠিনা, রুহিয়া বাজারসহ কয়েকটি এলাকায় গত এক মাসে ১০ থেকে ১২টি চুরির ঘটনা ঘটেছে। এসব ঘটনায় নগদ অর্থ ও দামি জনিসপত্রসহ প্রায় লাখ টাকার মালামাল চুরি হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো, ১নং রুহিয়া ইউনিয়নের চেয়ারম্যান মার্কেটের পূর্ব দিকে ৩টি দোকানে চুরির ঘটনা ঘটেছে।

গত ১১ নভেম্বর দিবাগত রাতে এ চুরির ঘটনা ঘটে। ভাই ভাই কম্পিউটার সেন্টার, সুরভী কসমেটিক্স ও আনছারুলের মটর পার্টসের দোকানের ছাদ কেটে ঘরে ঢুকে নগদ ২০ হাজার টাকা ও ২টি মোবাইল ফোন ও কিছু মালামাল সহ প্রায় ৫০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায় চোরের দল।

গত ৩১ অক্টোবর দিবাগত রাতে রুহিয়া বাজারের মো. ফারুক হোসেনের সায়রা ফার্মেসী, মিজান ফার্মেসী, সাহেদ টেলিকম ও একই মার্কেটের সাজু হোসেনের সিফাদ বস্ত্রালয় থেকে চোরেরা নগদ টাকাসহ লাখ টাকার মালামাল নিয়ে যায়।

গত ০৪ অক্টোবর রাতে আখানগর ইউনিয়নের মহেষপুর গ্রামের কালিবাড়ী বাজারে মেসার্স মুশফিকা টেলিকম সেন্টার এন্ড কসমেটিক্স দোকান ঘরের পিছনের দেয়াল কেটে দোকানে রক্ষিত ২০০টি মোবাইল সেট, এলইডি টিভি ৬টি, মেজিক চুলা ২টি, গ্যাস চুলা ২টি, ৮০ হাজার টাকার গ্রামীন ফোনের কার্ড এবং ক্যাশ বাক্সে রক্ষিত ৮ হাজার টাকা চুরি করে নিয়ে যায় চোর।

গত ২২শে সেপ্টেম্বর রুহিয়া চৌরাস্তায় কাঁচামাল ব্যবসায়ী নির্মলের দোকানে, ২০ সেপ্টেম্বর, রুহিয়ার প্রান কেন্দ্র চৌরাস্তার দুলাল ইলেকট্রনিকসের দোকানে চুরির ঘটনা ঘটে।

রুহিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি নাসিম খান বলেন, থানার সামনে শহরের সবচেয়ে সুরক্ষিত এলাকায় চুরির ঘটনা সবাইকে বিস্মিত করেছে। মনে হয় চোরেরা পুলিশকে চ্যালেঞ্জ করেছে। গত এক দশকে অল্প সময়ের ব্যবধানে এত বেশি চুরির ঘটনা ঘটেনি। আমরা শহরবাসী ও ব্যবসায়ীরা আতঙ্কে আছি।’

রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চিত্তরঞ্জন রায় বলেন, ইতিমধ্যে ৩ চোরকে গ্রেপ্তার করা হয়েছে। চুরি ঠেকাতে পুলিশ পরিকল্পিত উদ্যোগ ও ব্যবস্থা নিচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!