• মঙ্গল. এপ্রি ২০, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

রুহিয়ায় পুকুর খুঁড়ে পাওয়া গেল বিষ্ণুমূর্তি

Byঅনুসন্ধান বার্তা

মার্চ ২০, ২০২১
0 0
Read Time:3 Minute, 1 Second

আপেল মাহমুদ, রুহিয়া (ঠাকুরগাঁও) প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় ভেকু মেশিন (এস্কাভেটর) দিয়ে পুকুর মাটি কাটছিলেন একজন চালক। সেই সময় মাটির সঙ্গে বেরিয়ে আসে একটি মূর্তির অংশ। আর তা দেখে কয়েকজন শিশু সেটা টেনে ওঠাতে চেষ্টা করে ব্যর্থ হয়ে বাড়ি ফিরে যায়। পরে শিশুরা আশেপাশের লোকজনকে জানালে তারা সেটা খোঁজাখুজি করেও না পেয়ে পুলিশে খবর দেয়।পরে পুলিশ এসে বিষ্ণুমূর্তিটি উদ্ধার করে।

শুক্রবার (১৯ মার্চ) সন্ধ্যায় সদর উপজেলার আখানগর ইউনিয়নের আশ্রায়ন প্রকল্পের পাশের লেউটিহাড়ি পুকুরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় লোকজন বলেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় লেউটিহাড়ি পুকুরটির পুনঃখনন কাজ শুরু হয়। তিনদিন ধরে ভেকু মেশিন দিয়ে পুকুরের খননকাজ চলছিল। শুক্রবার বেলা ১১টার দিকে ভেকু মেশিনের বাকেটের আঘাতে মাটির নিচ বেরিয়ে আসে একটি পাথর খন্ড। আর তা দেখে এলাকার কয়েকজন শিশু এগিয়ে যায়। শিশুরা পাথরটি একটি মূর্তির দেখতে পেরে সেটা টেনে ওঠাতে চেষ্টা করে। কিন্তু তারা ব্যর্থ হয়ে ফিরে যায়।

পরে শিশুরা আশেপাশের লোকজনকে জানালে তারাও মূর্তিটি খোঁজাখুজি করতে শুরু করে। কিন্তু না পেয়ে পরে তারা বিষয়টি ওই প্রকল্পের সভাপতি এরশাদুল হককে জানায়। এরশাদুল হক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি রুহিয়া থানায় খবর দেন। খবর পেয়ে পুলিশ শ্রমিক লাগিয়ে ভেকু মেশিন দিয়ে ঘন্টা দুয়েক মাটি খুড়ে মূর্তিটির সন্ধান পায়। সন্ধ্যা সাতটার দিকে পুলিশ মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এরশাদুল হক জানান, মূর্তিটি মূল্যবান পাথরে তৈরী। স্থানীয় লোকজন এটিকে বিষ্ণুমূর্তি হিসেবে শনাক্ত করেন।

রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চিত্তরঞ্জন রায় বলেন, মূর্তিটি উদ্ধার করে থানায় রাখা হয়েছে। ৩০ ইঞ্চি লম্বা ও এক ফুট প্রস্থের এই মূর্তির ওজন ৭৫ কেজি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!