• রবি. মার্চ ৭, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

Byonushondhanbarta

ফেব্রু ১৮, ২০২১
0 0
Read Time:3 Minute, 19 Second

অনুসন্ধানবার্তা ডেস্ক :

নড়াইলের লোহাগড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামী ফোরকান উদ্দিন শাকিল (৩৭) কে মৃত্যুদন্ড সহ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার নড়াইল জেলা ও দায়রা জজ আদালতে, পেনাল কোডের ৩০২ ধারায় মৃত্যুদন্ডে দন্ডিত করে নড়াইল জেলা ও দায়রা জজ মুন্সী মো. মশিয়ার রহমান এ মামলার রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি ফোরকান আদালতে উপস্থিত ছিলেন।

মামলাসূত্রে জানা গেছে, শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার মজিবুর রহমান সরকারের মেয়ে মর্জিনা বেগম বিথির (২৫) সঙ্গে পিরোজপুরের তেজদাশকাটি গ্রামের তোফায়েল খানের ছেলে ফোরকান উদ্দিন ওরোফে শাকিল খানের সাথে বিয়ে হয়। মর্জিনার প্রথম ঘরের ৫ বছর বয়সী একটি শিশু পুত্রকে নিয়ে ফোরকানের সাথে নড়াইলের লোহাগড়া পৌরসভার গোপীনাথপুর গ্রামে খলিল শেখের বাড়ী ভাড়াটে হিসেবে বসবাস করে আসছিল। তারা স্বামী-স্ত্রী দু’জনে লক্ষীপাশার বাজারের একটি হোটেলে বাবুর্চির কাজ করতো।

২০১৫ সালের ১১ অক্টোবর মর্জিনা তার শিশু পুত্র মোস্তাফিজসহ স্বামী ফোরকানের সাথে রাতে প্রতিদিনের মত বাসা বাড়িতে ঘুমিয়ে পড়ে। গভীর রাতে আসামী ফোরকান তার স্ত্রী মর্জিনাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়। পরে ওই শিশু পুত্র সকালে ঘুম থেকে উঠে তার মায়ের রক্তাক্ত দেহ দেখে চিৎকার করতে থাকে। এসময় বাড়ীর মালিক খলিল শেখ এসে ঘরের মধ্যে মর্জিনার রক্তাক্ত লাশ দেখে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে লোহাগড়া থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।

এ ঘটনায় মর্জিনার পিতা মজিবুর রহমান বাদী হয়ে ২০১৫ সালের ১৩ অক্টোবর লোহাগড়া থানায় ফোরকানকে আসামী করে মামলা দায়ের করেন। পুলিশ মামলার অধিকতর তদন্তের জন্য মামলাটি সিআইডিতে প্রেরন করে। পরে পালাতক আসামী ফোরকানকে সিআইডি পুলিশ গ্রেফতার করে। আসামী ফোরকান আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দী দেয়। পরে বিজ্ঞ আদালত সাক্ষীগনের সাক্ষ্য গ্রহন শেষে বৃহস্পতিবার সকালে এ মামলার রায় ঘোষণা করেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!