• মঙ্গল. এপ্রি ২০, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

ধুনটে বিরোধের জের ধরেই ঘনবসতির মাঝখানে পুকুর খনন

Byঅনুসন্ধান বার্তা

মার্চ ১২, ২০২১
0 0
Read Time:2 Minute, 34 Second

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :

বগুড়ার ধুনটে প্রতিবেশিদের সঙ্গে পূর্ব বিরোধের জের ধরেই ফসলী জমি ও ঘনবসতি বাড়ি-ঘরের মাঝখানেই পুকুর খনন করে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন স্থানীয় এলাকাবাসী। তবে প্রতিপক্ষ প্রভাবশালী হওয়ায় প্রতিবাদ করার সাহস পাচ্ছেন না ভুক্তভোগি স্থানীয় এলাকাবাসী।

জানাগেছে, ধুনট উপজেলার সদর ইউনিয়নের রত্নিপাড়া গ্রামের শাহ আলী প্রামানিকের সঙ্গে তার প্রতিবেশিদের বিরোধ সৃষ্টি হয়। এই বিরোধের জের ধরে শাহ আলী রত্নিপাড়া গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশেই আলামিন প্রামানিক, শাহাদহ প্রামানিক, হারুন আলী ও আমজাদ আলীর ফসলী জমির পাশে এবং বসতবাড়ির মাঝখানে পুকুর খনন করছেন।

সরেজমিনে দেখা গেছে, অপরিকল্পিত এই পুকুর খননের ফলে চারপাশের ফসলি জমি ও কয়েকটি পরিবারের বসতভিটা হুমকির মুখে পড়েছে। এসব বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধির কাছে বিচার চেয়েও কোন প্রতিকার পাচ্ছেন না তারা।

এবিষয়ে রত্নিপাড়া গ্রামের আলিমুদ্দিন বলেন, পূর্ব শত্রুতার জের ধরে জোর করে শাহ আলী তার জমিতে পুকুর খনন করছে। তবে চারপাশে ঘনবসতি এলাকা এবং ফসলী জমির পাশে অপরিকল্পিতভাবে পুকুর খনন করায় ভাঙ্গনের ঝুঁকিতে রয়েছে অনেক পরিবার।

ধুনট সদর ইউনিয়ন পরিষদের সদস্য বজলুর রশিদ বলেন, এবিষয়ে আমি চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। তাই স্থানীয় এলাকাবাসীর বসতবাড়ি ও জমি রক্ষার স্বার্থে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এবিষয়ে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত এবং ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, এবিষয়ে কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!