• শুক্র. ফেব্রু ২৬, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বগুড়ার তিন পৌরসভায় মেয়র নির্বাচিত হলেন যারা

Byঅনুসন্ধান বার্তা

জানু ১৬, ২০২১
0 0
Read Time:4 Minute, 39 Second

এম এ রাশেদ, স্টাফ রিপোর্টার, অনুসন্ধান বার্তা :

বগুড়ার তিন পৌরসভার নির্বাচনে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বগুড়ার তিনটি পৌরসভার মধ্যে মেয়র পদে একটিতে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী বিজয়ী হয়েছে। অন্য দুই পৌরসভার মধ্যে একটিতে বিএনপি সমর্থিত প্রার্থী এবং অপরটিতে বিএনপির বিদ্রোহী স্বতন্ত্র মেয়র প্রার্থী নির্বাচিত হয়েছেন।

নির্বাচিতরা হলেন, সারিয়াকান্দি পৌর সভায় মতিউর রহমান মতি (নৌকা), আদমদীঘি সান্তাহার পৌরসভার তোফাজ্জল হোসেন ভুট্টু (ধানের শীষ) ও শেরপুর পৌরসভায় বিএনপির বিদ্রোহী প্রার্থী জানে আলম খোকা (জগ)।

সারিয়াকান্দি পৌরসভা নির্বাচন :

বগুড়া সারিয়াকান্দি পৌরসভা নির্বাচনে ৬ হাজার ৫৭৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী মতিউর রহমান মতি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আলমগীর শাহী সুমন (নারিকেল গাছ) পেয়েছেন ২ হাজার ৭৯৬ ভোট।

সারিয়াকান্দিতে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সারিয়াকান্দিতে মোট ভোট পড়েছে ৭১ দশমিক ৯৯ শতাংশ।

এ তথ্য নিশ্চিত করেছেন সহকারী রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াত হোসেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এই পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করেছেন ৪ জন। এছাড়া সাধারন কাউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। পৌরসভায় ৯টি ওয়ার্ডে মোট ভোটার ১৪ হাজার ১৫৮ জন।

শেরপুর পৌরসভা নির্বাচন :

বগুড়ার শেরপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী জানে আলম খোকা (জগ) ৮ হাজার ৭৬৯ ভোট পেয়ে বে-সরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আব্দুস সাত্তার (নৌকা) পেয়েছেন ৪ হাজার ৬৮১ ভোট।

শেরপুর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, এই পৌর সভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করেন ৪ জন প্রার্থী। এছাড়া কাউন্সিলর পদে ৩৬ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী নির্বাচনে অংশ নেন। এ পৌরসভায় মোট ভোটার ২৩ হাজার ৭৫৪ জন।

সান্তাহার পৌরসভা নির্বাচন :

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌরসভায় টানা তৃতীয় বারের মত মেয়র পদে নির্বাচিত হলেন বিএনপির মনোনীত প্রার্থী তোফাজ্জল হোসেন ভ্ট্টুু।

তিনি ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৭৭৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ মনোনীত আশরাফুল ইসলাম মণ্টু (নৌকা) পেয়েছেন ৭ হাজার ৪০২ ভোট। সান্তাহারে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এই পৌর সভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করেন ৩ জন প্রার্থী। এছাড়াও কাউন্সিলর পদে ২৪ জন ও মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। এই পৌরসভায় মোট ভোটার ২৫ হাজার ৬৬৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৫৪৮জন এবং নারী ভোটার ১৩ হাজার ১২১জন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!