• মঙ্গল. এপ্রি ২০, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বগুড়ার নন্দীগ্রামে সর্বহারা পার্টির পোষ্টারিং ! তদন্তে মাঠে নেমেছে পুলিশ

Byঅনুসন্ধান বার্তা

মার্চ ২৪, ২০২১
0 0
Read Time:3 Minute, 46 Second

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা, বগুড়া:

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার শিমলা বাজারে পূর্ব বাংলা সর্বহারা পার্টির নামে দেয়ালে দেয়ালে পোস্টার লাগানো হচ্ছে। এঘটনায় পুলিশ তদন্ত করতে বিভিন্ন ক্লু-নিয়ে মাঠে নেমেছে।

মঙ্গলবার (২৩ মার্চ) গভীর রাতে বগুড়ার নন্দীগ্রাম উপজেলা সদর ইউনিয়নের শিমলা বাজার এলাকার বাসবাড়ির ও দোকানে দোকানে পোষ্টার লাগানো হয়।

শিমলা বাজার এলাকার আবুল হাসেম জানান, শিমলা বাজারের বিভিন্ন দোকানে ও বাসা বাড়ির দেয়ালে পূর্ব বাংলা সর্বহারা পার্টির নামে পোস্টার লাগানো হয়।

এতে লেখা আছে, ৭১ এর মুক্তিযুদ্ধের চেতনার নামে আওয়ামী উগ্র বাঙ্গালী জাতীয়তাবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সোচ্চার হউন, মোদির ২৬ মার্চ আগমনের বিরুদ্ধে সশস্ত্র গন বিরোধ গড়ে তুলুন, শ্রমিক-কৃষক-মধ্যবিত্ত, আদিবাসীসহ সকল নিপীড়িত জনগণের প্রকৃত মুক্তির লক্ষ্যে মাওবাদী গণযুদ্ধ গড়ে তুলুন, নয়াগণতান্ত্রিক বিপ্লব সফল করুন! গণযুদ্ধের চলমান প্রবাহকে অব্যাহত রাখুন, বিকশিত করুন, উন্নত স্তরে উন্নিত করুন! ভারত ও ফিলিপাইনে মাওবাদীদের নেতৃত্বে পরিচালিত গণযুদ্ধ সমর্থন করুন! গ্রামে গ্রামে গোপন গেরিলা স্কোয়াড গড়ে তুলুন, পূর্ব বাংলার সর্বহারা পার্টির গণমুক্তি বাহিনীতে যোগদিন! শহীদ কমরেড সিরাজ সিকদার জিন্দাবাদ! মার্কসবাদ-লেনিনবাদ-মাওবাদ, গণযুদ্ধ-জিন্দাবাদ! এসব লেখা দেখা যায়।

এছাড়া পোস্টারের নিচে পূর্ব বাংলার সর্বহারা পার্টি, উত্তরাঞ্চল শাখা, মার্চ/২০২১ লেখা রয়েছে এবং পোস্টারের শিরোনাম দেয়া হয়েছে দুনিয়ার সর্বহারা ও নিপীরিত জাতি জনগণ এক হও!

শিমলা বাজারের নৈশ্য প্রহরী চাঁন মিয়া ও ওসমান আলী বলেন, রাত দেড়টার দিকে ৫/৬ জন লোক মুখোশ পড়ে বাজারে এসে সর্বহারা পরিচয় দেয়। তারা আমাদের চুপ করে বসে থাকতে বলে। এ সময় তারা আধাঘন্টা ধরে বিভিন্ন দোকানের দেয়ালে পোস্টার সাঁটিয়ে চলে যায়।

নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম বলেন, সর্বহারা পার্টির তৎপরতা অনেক আগেই নন্দিগ্রাম থেকে নেই। এই মুহুর্তে হঠাৎ করে পোষ্টারিং আমাদের ভাবিয়ে তুলেছে। আমরা সর্বহারা পার্টিকে মাথায় রাখলেও পোষ্টারে ভাষাকেও গুরুত্ব দিচ্ছি। সর্বহারার ব্যানারে জামায়াত-শিবিরও এটা করতে পারে বলে আমরা ধারনা করছি। বিষয়টি দুই দিক থেকেই চিন্তা করে তদন্ত পুলিশ ও গোয়েন্দারা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!