• বৃহঃ. ফেব্রু ২৫, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বগুড়ায় অটোরিক্সা ও ভ্যানের লাইসেন্স না দিলে আন্দোলনের ঘোষণা

Byঅনুসন্ধান বার্তা

জানু ১০, ২০২১
0 0
Read Time:2 Minute, 30 Second

বগুড়া প্রতিনিধি :

অবিলম্বে লাইসেন্স প্রদানের প্রক্রিয়া শুরু না হলে বগুড়ায় আগামী ২৪ জানুয়ারি কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছে অটোরিকশা ও ভ্যান শ্রমিক ও মালিক সংগ্রাম পরিষদ।

রোববার (১০ জানুয়ারি) দুপুর ১২ টার দিকে শহরের জিরোপয়েন্ট সাতমাথায় মুজিব মঞ্চের সামনে ৫ দফা দাবিতে আয়োজিত এক সমাবেশে এই ঘোষণা দেওয়া হয়।

এর আগে শহরের বিভিন্ন এলাকা থেকে ব্যানার, ফেস্টুন ও প্লা-কার্ড নিয়ে তারা সাতমাথায় জমায়েত হয়।

তাদের দাবীগুলো হলো : পৌরসভা থেকে অটোরিকশা, ভ্যান ও ইজিবাইকের ট্রেড লাইসেন্স প্রদান, অটোরিকশা ভাংচুর, শ্রমিকদের শারীরীক ও মানসিক নির্যাতন বন্ধ করা, রোড এবং স্ট্যান্ড নির্ধারণসহ স্ট্যান্ডগুলোতে পাবলিক টয়লেটের ব্যবস্থা, রাস্তায় মোটরসাইকেলসহ গাড়ী পার্কিং বন্ধ করা এবং ফুটপাত দখলমুক্ত করা।

সমাবেশে প্রায় ৫ শতাধিক অটোরিকশা চালক ও মালিকগণ অংশ নেয়। রিক্সা শ্রমিকদের এই আন্দোলনেকে সমর্থন জানিয়ে বাম দলের নেতাকর্মীরাও কর্মসূচিতে যোগ দেন।

বগুড়া শহরের যানজট নিরসনে জেলা পুলিশ গত ১ জানুয়ারি থেকে শহরের ইজিবাইক, অটোরিকশা, মেট্রোরিকশা ও সকল প্রকার ব্যাটারি চালিত যান চলাচলের উপর বিধি নিষেধ আরোপ করে।

অটোরিক্সা-ভ্যান শ্রমিক ও মালিক সংগ্রাম পরিষদের আহবায়ক কবির হোসেনের সভাপতিত্বে রোববার শহরের জিরো পয়েন্ট সাতমাথায় সমাবেশে বক্তব্য রাখেন, শ্রমিক নেতা রুমেল, মাসুদ পারভেজ, এ্যাডভোকেট দিলরুবা নুরী, অটোরিকশা মালিক কাশেম, ফারুকুল ইসলাম, অটোরিকশা চালক শাজাহান মোল্লা ও শাহজাহান প্রমূখ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!