• শুক্র. মার্চ ৫, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বিজয় দিবসকে ঘিরে বগুড়ায় ব্যস্ত ফুল বিক্রেতারা

Byঅনুসন্ধান বার্তা

ডিসে ১৫, ২০২০
0 0
Read Time:2 Minute, 48 Second

বগুড়া প্রতিনিধি :

বগুড়ায় বিজয় দিবসকে ঘিরে ব্যস্ত সময় পার করছে ফুল বিক্রেতারা। বগুড়ার জিরো পয়েন্ট হিসেবে পরিচিত সাতমাথার কাছেই শহীদ খোকন পার্ক ঘিরে গড়ে উঠেছে বগুড়ার ফুল মার্কেট।

জাতীয় দিবস থেকে সামাজিক, রাজনৈতিক অনুষ্ঠানে ফুল কিনতে ভীড় জমায় সারা বছরই। শুধু শহর নয়, জেলা ও উপজেলা থেকেও এখানেই আসে ফুল কিনতে। করোনার প্রথমে ফুল মার্কেট ছিল অনেকটা নিঃস্প্রান। এবার বিজয় দিবসকে ঘিড়ে জমজমাট হয়েছে ফুল মার্কেট। হাসিও ফুটেছে দোকানীদের মুখে।

ফুল বাজার ঘুরে দেখা যায় মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকাল থেকেই প্রচন্ড ভীড় ছিল ফুল বাজারে। দোকান মালিকরাও ব্যস্ত। কর্মচারীরাও ফুলের স্তবক বানাতে ব্যস্ত। আগাম অর্ডার নিচ্ছে দোকানদাররা। ক্রেতারা যেভাবে ফুলের স্তবক চাচ্ছেন সে ভাবেই বানিয়ে দেয়া হচ্ছে। কেউবা তৈরী ফুলের স্তবক কিনছে। গাদা, গোলাপ, রজনীগন্ধা সহ বিভিন্ন ফুল দিয়ে তৈরী হচ্ছে ফুলের স্তবক।

বগুড়ার ফুল মার্কেটের মোখলেছুর রহমান বাটু জানান, ফুল মার্কেটে ১৭ দোকান এক সারিতে। দুই হাজার থেকে পাচ’শ টাকা পর্যন্ত ফুলের স্তবক বিক্রি হচ্ছে। কেউ কেউ আগেই অর্ডার দিয়েছেন।

ফুল দোকানদার অজিত কুমার ঘোষ জানান, শুধু ৫০ হাজার টাকার ফুলই যশোর থেকে কিনে এনেছি। স্তবক বানিয়ে বিক্রি করবো। শ্রমিক ও বাঁশ এসব বাড়তি খরচ। কত টাকা বিক্রি হতে পারে জানতে চাইলে তিনি হেঁসে বললেন, তাও তো প্রায় ৮০ হাজার টাকা বিক্রি হবে ?
গোলাম রব্বানী নামের আরেক দোকানদারের বিক্রির টার্গেট এক লাখ টাকা।

ধুনট উপজেলা থেকে ফুলের স্তবক কিনতে এসেছিল আব্দুস সালাম। তিনি জানালে তার সংগঠন এবং অন্যদের জন্য মোট পাঁচটি স্তবক কিনলেন। তবে দাম বেশী বলেও জানালেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!