• মঙ্গল. মার্চ ৯, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

লোকসান দিয়ে সরকারের সাথে চাল সরবরাহের চুক্তি সম্ভব নয়- মিল মালিক সমিতি

Byঅনুসন্ধান বার্তা

নভে ২৫, ২০২০
0 0
Read Time:2 Minute, 18 Second

স্টাফ রিপোর্টার, অনুসন্ধান বার্তা, বগুড়া অফিস :

সরকারকে চাল দিতে চাই। লাভের প্রয়োজন নেই। গত বছর লোকসান করেছি। এবার লোকসান দিয়ে সরকারের বেধে দেয়া মূল্যে চাল দিতে পারবো না।

বুধবার (২৫ নভেম্বর) বগুড়ার স্থানীয় একটি হোটেলে সাংবাদ সম্মেলনে এই ঘোষনা দেন বাংলাদেশ অটোমেজর এন্ড হ্যাসকিং মিল মালিক সমিতির কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় কমিটির সভাপতি আব্দুর রশীদ, সাধারন সম্পাদক কে এম লায়েক আলী সহ দেশের বিভিন্ন এলাকার সভাপতি, সাঃ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে সাঃ সম্পাদক কে এম লায়েক আলী সরকারের উদ্দেশ্যে বলেন, সরকার ৪ শতাংশ চাল সরকার আমদানী করে আর ৯৬ শতাংশ চাল মিল মালিকরা দেয়। ধান কিন্তু খেতে পারবেনা, চাল খেতে হবে। কত দিন চাল আমদানী করবেন। বাংলাদেশে ১৮ হাজার চাল কল। করোনার সময় কিছু মিল কারখানা বন্ধ থাকলেও এক ঘন্টার জন্যও চাল কল বন্ধ থাকেনি। জন স্বার্থে কাজ করেছি।

সরকার বিভিন্ন খাতে প্রণোদনা দিলেও আমরা খাদ্যমন্ত্রীর কাছে ১০ হাজার টাকা প্রনোদনা চাইলেও দেয়া হয়নি। অথচ আমাদের বলা হয় সিন্ডিকেট, মুনাফা ক্ষোর বলেন তিনি।

লায়েক আলী বলেন, সরকারের সাথে চুক্তির কোন সময়সীমা রাখা যাবে না। যখন চুক্তি হবে তখনই মিলাররা চাল দিবে। তিনি আহ্বান জানিয়ে বলেন, কৃষককে সহায়ক মূল্য প্রদান, সরকারের মজুদ এবং চাল সেক্টরকে কিভাবে বাঁচানো যায় এ বিষয়ে সঠিক সিদ্ধান্তে সকলকেই এগিয়ে আসতে হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!