• মঙ্গল. মার্চ ৯, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

শিবগঞ্জে কৃষি জমির মাটি কাটা বন্ধের দাবিতে বিভিন্ন দপ্তরে অভিযোগ

Byঅনুসন্ধান বার্তা

ফেব্রু ৪, ২০২১
0 0
Read Time:2 Minute, 17 Second

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি:

বগুড়ার শিবগঞ্জ উপজেলার শিবগঞ্জ ইউনিয়নের পূর্ব জাহাঙ্গীরাবাদ কাজীতলা এলাকায় একটি জলায়শ থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন ও এলাকার উর্বর ফসলী জমির উপরি ভাগের (টপ সোয়েল) ইট ভাটায় বিক্রি করায় এলাকাবাসী বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের কাজিতলা গ্রামের মৃত ইমদাদুল হক এর ছেলে প্রভাবশালী ভূমি দস্যু মোঃ সৌরভ হোসেন দীর্ঘদিন যাবৎ অবৈধ ভাবে তার পুকুর থেকে ড্রেজার মেশিন দিয়ে ভূগর্ভস্থ থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছে।

এর ফলে এলাকার বসত বাড়ী সহ কৃষি জমি ভাংগনের আশংকা দেখা দিয়েছে। এছাড়াও এলাকার ভূমিদস্যু নামে পরিচিত সৌরভ এলাকার সহজ সরল কৃষকদের অর্থের প্রলোভন দেখিয়ে স্বল্প মূল্যে জমি ক্রয় করে এবং এলাকার অসহায় কৃষকদের জিম্মি করে কৃষি জমি পত্তন নিয়ে জমির উপরি ভাগের (টপ সোয়েল) কেটে ভাটা সহ বিভিন্ন জায়গায় বিক্রি করছে। এর ফলে এলাকার কৃষি উৎপাদন হ্রাস পাচ্ছে। ফলে এলাকার কৃষকরা ক্ষতি গ্রস্থ হচ্ছে।

এ ব্যাপারে এলাকাবাসীর পক্ষে এর প্রতিকার চেয়ে এবং অবৈধ ভাবে বালু উত্তোলন ও জমির মাটি বিক্রয় বন্ধের জন্য উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপারে এলাকাবাসী সু-দৃষ্টি কামনা করে মাটি কাটা ও বালু উত্তোলন বন্ধের জন্য আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য সু-বিচার প্রার্থনা করেছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!