• বৃহঃ. মার্চ ৪, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক চান জামাই-শ্বশুর !

Byঅনুসন্ধান বার্তা

নভে ২৮, ২০২০
0 0
Read Time:3 Minute, 48 Second

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি :

বগুড়ার শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক চেয়েছেন জামাই বর্তমান মেয়র তৌহিদুর রহমান মানিক এবং তাঁর চাচা শ্বশুর পৌর আওয়ামী লীগের সভাপতি আমিনুল হক দুদু।

পৌর নির্বাচন নিয়ে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগ সম্ভাব্য প্রার্থীদের মধ্যে পৃথকভাবে দলীয় মনোনয়ন ফরম বিতরণ ও সংগ্রহ করা হয়।

গত ১২ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত এই মনোনয়ন ফরম বিতরণ ও সংগ্রহ করা হয়। এসময়ের মধ্যে মেয়র পদে ৩ জন এবং সাধারণ কাউন্সিলের ৯টি পদে ১৮ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলের ৩টি পদে ৪জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন।

মেয়র পদের সম্ভাব্য প্রার্থীরা হলেন, বর্তমান মেয়র ও বগুড়া জেলা আওয়ামী লীগের সদস্য তৌহিদুর রহমান মানিক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুল মান্নান শেখ এবং পৌর আওয়ামী লীগের সভাপতি আমিনুল হক দুদু।

তন্মধ্যে তৌহিদুর রহমান মানিক ও আমিনুল হক দুদু সম্পর্কে জামাই-শ্বশুর। আগামী পৌরসভা নির্বাচনে দুজনই মেয়র পদে নৌকার প্রার্থী হতে চান। এজন্য তাঁরা দুজনই দলীয় মনোনয়ন জমা দিয়েছেন।

এ প্রসঙ্গে বর্তমান মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন, গত পৌর নির্বাচনে আমাকে দলীয় মনোনয়ন দেবার পর এই উপজেলায় ৪২ বছর পর নৌকা প্রতীক বিজয়ী হয়েছে। গত ৫ বছরে তৃতীয় শ্রেণির ছোট্ট এই পৌরসভায় ৭২ কোটি টাকার উন্নয়নমুলক কাজ করা হয়েছে। এখনও অনেক প্রকল্পের কাজ চলমান আছে। তাই দলীয়প্রধান শেখ হাসিনা মনোনয়ন দিলে আবারো প্রার্থী হবো। গত ৫ বছরের ভুলত্রুটিকে সামনে রেখে অভিজ্ঞতার আলোকে কাজ করব।

ইঞ্জিনিয়ার আবদুল মান্নান শেখ জানান, ছাত্রজীবন থেকেই দলের হয়ে কাজ করছি। আগামী পৌরসভা নির্বাচন করার জন্য অনেক দিন থেকেই মাঠে নেমেছি। দলীয় মনোনয়ন পেলে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে এই পৌরসভা জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে পারবো বলে আমার বিশ^াস।

আমিনুল হক দুদু বলেন, দীর্ঘদিন ধরে রাজনীতি করছি। তাছাড়া আমরা আওয়ামী পরিবারের সন্তান। দলের কাছে মনোনয়ন চেয়েছি। দলীয় মনোনয়ন পেলে অবশ্যই নির্বাচন করব।

শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোল্লা ছামছুল ইসলাম জানান, দলীয় মনোনয়ন ফরম বিতরণ সংগ্রহ শেষ হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সঙ্গে আলোচনা করে সাধারণ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের প্রার্থীদের একক তালিকা তৈরি করে মনোনয়ন দেওয়া হবে। আর মেয়র পদের প্রার্থী তালিকা চুড়ান্ত করে জেলায় পাঠানো হবে। কেন্দ্র থেকে প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!