• শুক্র. ফেব্রু ২৬, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

শেরপুরে উপ-নির্বাচন : কোন প্রার্থীরই প্রতীক চেনেন না ভোটাররা

Byঅনুসন্ধান বার্তা

ডিসে ৬, ২০২০
0 0
Read Time:3 Minute, 5 Second

রাশেদুল হক, শেরপুর (বগুড়া) থেকে :

আসন্ন ১০ ডিসেম্বর শেরপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে সাধারণ ভোটারদের মাঝে কোন নির্বাচনী আমেজ লক্ষ করা যাচ্ছেনা। গ্রামে গ্রামে নেই কোন প্রাচরণা। তাইতো কোন প্রার্থীর কোন প্রতীক এটাই জানেন না গ্রামের সাধারণ মানুষ ও ভোটাররা। রাজনীতি করা কিছু ব্যক্তি জানলেও তা প্রচার করছেনা বাড়ি বাড়ি।

জানা যায়, শেরপুর উপজেলা পরিষদ নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম মৃত্যু বরণ করার পর উপ-নির্বাচনের তফশিল ঘোষনা করেন নির্বাচন কমিশন। এতে আগামী ১০ ডিসেম্বর ভোট গ্রহনের দিন ধার্য করা হয়। নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন বিএনপি মনোনীত নাসরিন আকতার পুটি (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী নাজনীন পারভীন পলি (পদ্মফুল), ফিরোজা বেগম (ফুটবল) ও শিল্পী বেগম (কলস) প্রতীক নিয়ে।

নির্বাচনের আর ৪ দিন সময় থাকলেও প্রচারণার দিন রয়েছে মাত্র ৩ দিন। অথচ গ্রামের সাধারণ মানুষগুলো এখনো জানেন না যে কার কোন প্রতীক। এমনকি কেউ তাদের কাছে ভোটও চাননি।

খানপুর ইউনিয়নের বোয়ালকান্দি, নলবাড়িয়া, শালফার একাংশ, সুঘাট ইউনিয়নের চক কল্যানী, জোরগাছা, বেলগাছি, হরিনাথপুর এলাকার মানুষের কাছে ভোটের কথা জানতে চাইলে তারা বলেন, এখন আবার কিসের ভোট। আমরা কি ভোট দিতে পারবো। তাছাড়া কাকে ভোট দিব এটাইতো এখনো জানিনা। কোন প্রার্থী বা তাদের লোকজন আমাদের কিছুই বলেনি। যারা রাজনীতি করে তারাও আমাদের কিছু বলেনি। তাই ভোটের কথা বলতে পারবনা।

খোজ নিয়ে আরো জানা গেছে, পুরুষ মানুষেরা হাটে বাজারে চলাফেরা করে তাই অন্যের মুখ থেকে কিছু শুনতে পারে। কিন্তু মহিলারা কিছুই জানেন না। তাই গ্রামের মানুষদের মাঝে নির্বাচনী কোন আমেজ নেই। এছাড়াও আওয়ামীলীগ মনোনীত কোন প্রার্থী না থাকায় প্রচর প্রচারণা কম। তাই নির্বাচনী আমেজ নেই গ্রামের মানুষদের মাঝে বলে জানান অনেকেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!