• বৃহঃ. মার্চ ৪, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

শেরপুরে প্রাথমিক বিদ্যালয়ের গাছ কেটে নেয়ার অভিযোগ

Byঅনুসন্ধান বার্তা

ডিসে ২৪, ২০২০
0 0
Read Time:2 Minute, 19 Second

শেরপুর (বগুড়া) প্রতিনিধি :

বগুড়ার শেরপুর উপজেলার সুঘাট ইউনিয়নের জোড়গাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫টি গাছ জোর করে কেটে নেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

জোড়গাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সাবেক প্রধান শিক্ষক গোলাম রব্বানী জানান, ১৯৯০ সালে শিক্ষা প্রতিষ্ঠাগুলোতে বিভিন্ন প্রজাতির ১০০টি করে গাছ রোপনের জন্য বরাদ্দ দিয়েছিল শিক্ষা অধিদপ্তর। সেই সময়ের লাগানো গাছগুলো জোড়গাছা গ্রামের মৃত সিরাজ সেখের ছেলে ও বাংলাদেশ ইসলামী আন্দোলন সুঘাট ইউনিয়নের সেক্রেটারি আহসান হাবীব ক্ষমতার দাপট দেখিয়ে গাছগুলো কেটে নেওয়ার চেষ্টা করে। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাছ কাটায় বাধা দেন।

এ ব্যাপারে প্রধান শিক্ষক নাজমা খাতুন জানান, স্কুল বন্ধ থাকায় স্কুলে কেউ না থাকার সুযোগে গত ২৩ ডিসেম্বর গাছগুলো কেটে নেওয়ার চেষ্টা করে। আমি উপবৃত্তির কাজে স্কুলে এসে দেখি গাছগুলো কাটা হচ্ছে। তখন বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাকে অবগত করেছি।

প্রতিষ্ঠানের সভাপতি আরিফুল ইসলাম জানান, আমাকে প্রধান শিক্ষক বলার পর আমি ঘটনাস্থলে গিয়ে বাধা দেওয়ায় আমাকে বিভিন্নভাবে হুমকি দেওয়া হয়।

তবে এ ব্যাপারে আহসান হাবীবের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি গাছগুলো নিজের বলে দাবী করেন।

এ ব্যাপারে শেরপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মোছাঃ মীনা পারভীন জানান, গাছ কাটার কথা আমি শুনেছি। ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!