• শনি. ফেব্রু ২৭, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

শেরপুরে বঙ্গবন্ধুর ভাষণ প্রচারে বাধা দেয়ায় যুবদল নেতার বিরুদ্ধে থানায় অভিযোগ

Byঅনুসন্ধান বার্তা

ডিসে ১৮, ২০২০
0 0
Read Time:3 Minute, 35 Second

শেরপুর (বগুড়া) প্রতিনিধি :

বগুড়ার শেরপুর উপজেলার ছোনকা বাজার এলাকায় মহান বিজয় দিবসের অনুষ্ঠানে জাতির জনকের ঐতিহাসিক ভাষণ প্রচারে বাধা দেওয়ায় এক যুবদল নেতা সহ ৪ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

শুক্রবার (১৮ ডিসেম্বর) দুপুরে ভবানীপুর ইউনিয়ন যুবদল নেতা ও বিভিন্ন মামলার আসামী মো. আব্দুল হামিদসহ অজ্ঞাত ৪ জনের বিরুদ্ধে শেরপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়।

জানা যায়, উপজেলার ভবানীপুর ইউনিয়নের ছোনকা বাজার এলাকায় হেষার পুকুরপাড়ে ভুমিহীন সমবায় সমিতির আয়োজনে মহান বিজয় দিবস উপলক্ষে সমিতির কার্যালয়ে ভোর থেকে মাইকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ প্রচার করছিল।

বুধবার (১৬ ডিসেম্বর) সকাল ৯টার দিকে ছোনকা বাজার এলাকায় হেষার পুকুরপাড়ের মৃত আজাহার আলীর ছেলে ভবানীপুর ইউনিয়ন যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল হামিদ সমিতির ঘরে ঢুকে ভাষণ বন্ধ করার কথা বলে। ভাষণ বন্ধ না করায় হামিদ একপর্যায় জোর পূর্বক মাইক বন্ধ করে দেয়।

এ ঘটনা জানাজানি হলে সমিতির লোকজন ও আওয়ামীলীগ নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। আওয়ামীলীগ নেতাকর্মীদের উপস্থিতিতে বিকাল ৪টার দিকে আবারো মাইকে ভাষণ প্রচার শুরু করে।

হামিদ ক্ষুব্দ হয়ে ৩-৪জনকে সাথে নিয়ে সমিতির কার্যালয়ে গিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং আবারো সে ভাষণ বন্ধ ও কার্যালয়ে সংরক্ষিত জাতির জনক বঙ্গবন্ধু এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে নানা ধরণের কুটক্তি করাসহ ছবি অপসারণ করার জন্য হুমকি দেয়।

এ ঘটনাকে কেন্দ্র করে ছোনকা এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে স্থানীয় এলাকাবাসী।

এ ঘটনায় ভুমিহীন সমবায় সমিতির আহবায়ক মো. আব্দুল করিম ওরফে কাইঞ্চা বাদি হয়ে শুক্রবার দুপুরে যুবদল নেতা আব্দুল হামিদসহ অজ্ঞাত ৪ জনের বিরুদ্ধে শেরপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

ভবানীপুর ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, বঙ্গবন্ধুর ভাষণ বন্ধ করার ঘটনা ন্যাক্কারজনক। এটনায় তার চরম শাস্তি হওয়া দরকার।

এ বিষয়ে শেরপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম শহিদ বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!