• বৃহঃ. ফেব্রু ২৫, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

শেরপুরে ৩ টি সড়ক গিলে খাচ্ছে এক ব্যক্তির পুকুর : গ্রামবাসীর মানববন্ধন

Byঅনুসন্ধান বার্তা

জানু ২৪, ২০২১
0 0
Read Time:2 Minute, 38 Second

শেরপুর (বগুড়া) প্রতিনিধি :

বগুড়ার শেরপুরের প্রত্যন্ত পল্লীর মির্জাপুর ইউনিয়নের দরিমুকুন্দ গ্রামের মৃত দুখু মিয়ার ছেলে প্রভাবশালী ওয়াছ আলী নিজ সম্পত্তির অজুহাত দেখিয়ে গ্রামের মধ্য দিয়ে তিনদিকে বয়ে যাওয়া গুরুত্বপুর্ণ রাস্তার মাঝখানে মাছ চাষের জন্য কয়েক বছর আগে পুকুর খনন করে মাছ চাষ করে আসছে।

প্রায় ১৩ বছর আগে পুকুরটি খনন করার কারনে চলাচলের তিনটি রাস্তার উপরিভাগের মাটির অংশ পুকুরের মধ্যে ভেঙ্গে পড়ায় ঐ রাস্তাগুলো দিয়ে মানুষ সহ বিভিন্ন ধরনের যানবাহন চলাচলে চরম ভাবে ব্যাহত হচ্ছে।

চলাচলের গুরুত্বপূর্ণ এ ৩টি সড়ক রক্ষা ও সংস্কারের দাবিতে রোববার (২৪ জানুয়ারি) সকাল ১০ টায় দরিমুকন্দ গ্রামের ভুক্তভোগী সকল জনসাধারণের উদ্যোগে ভেঙ্গে যাওয়া সড়কের উপর মানববন্ধন ও এক প্রতিবাদ সভার আয়োজন করে।

দড়িমুকুন্দ গ্রামের মাতব্বর আব্দুল জলিলের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, আব্দুল লতিফ, মুনছুর আলী, মোঃ টুনু হাজি, বেলাল হোসেন, মোকাব্বেল হোসেন, গোলাম রব্বানী প্রমুখ।

বক্তারা বলেন, সরকারি রাস্তা ঘেঁষে পুকুরের পাড় না রেখেই প্রায় ৪০ শতাংশ জায়গায় পুকুরটি খনন করে মাছ চাষ করে আসছে প্রভাবশালী ওয়াছ আলী। কিন্তু সীমানা না রেখে সড়ক ঘেঁষে পুকুর টি খনন করার ফলে রাস্তা ভেঙ্গে পুকুরের পেটে চলে যাচ্ছে। প্রতিনিয়ত রাস্তা ভেঙ্গে পুকুরের গর্ভে বিলীন হওয়ায় চলাচলের সমস্যা সৃষ্টি হচ্ছে সাধারণ মানুষের।

ঐ পুকুর মালিককে একাধিকবার রাস্তা সংস্কার করার কথা বললে তিনি কাউকেই পাত্তা দেন না। গ্রামের কয়েকটি রাস্তা রক্ষার্থে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!