• বুধ. এপ্রি ২১, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বসন্তের রসালো তরমুজ বগুড়ার দুপচাঁচিয়ার বাজারে

Byঅনুসন্ধান বার্তা

মার্চ ২২, ২০২১
0 0
Read Time:2 Minute, 47 Second

উজ্জ¦ল চক্রবর্ত্তী শিশির, দুপচাঁচিয়া (বগুড়া) থেকে :

বগুড়ার দুপচাঁচিয়া থানা বাসষ্ট্যান্ডে বসন্তের শুরুতে এলো বিভিন্ন ফলের মধ্যে এক ধরনের ফল রসালো তরমুজ। গরমের পিপাসুদের প্রিয় খাবার এটি। প্রায় ১৫ দিন আগে দুপচাঁচিয়া থানা বাসষ্ট্যান্ডে ২টি আড়তে যশোর, বরিশাল ও খুলনা থেকে ট্রাক যোগে সুগার বেবি তরমুজ, আধারী তরমুজ, পাইকারি দামে কিনে এনে আড়ৎ থেকে বিভিন্ন মোকামে বিক্রি করছেন।

দুপচাঁচিয়া থানা বাসষ্ট্যান্ডে নতুন জাতের ২ ধরনের তরমুজ এনেছেন ব্যবসায়ীরা। একটি সুগারবেবি অপরটির নাম আধারী তরমুজ। পাইকারি বাজার থেকে খুচরা দোকানদার দুপচাঁচিয়া পৌর এলাকার মধ্যে ভ্যানে করে ২ ধরনের তরমুজ বিক্রি করছে। তন্মধ্যে সুগারবেবি ২০ টাকা কেজি হিসাবে ও আধারী তরমুজ বিক্রি হচ্ছে ৪০/৫০ টাকা কেজি হিসাবে। অথচ খুচরা দোকানদার প্রতি মন কিনছেন ৮০০ টাকা দরে।

সরেজমিন গিয়ে থানা বাসষ্ট্যান্ডে তরমুজের আড়তের মালিক মোঃ সেলিম প্রাং-এর সংগে কথা বলে জানা যায়, ব্যবসার শুরুতে নতুন জাতের তরমুজ ৫০ মণ নামিয়েছেন। প্রতিদিন চাহিদা বেড়েই চলেছে।

রানীনগর থানার আবাদপুকুর বাজারে খুচরা বিক্রেতা মোঃ মান্নান প্রামাানিক জানায়, দুপচাঁচিয়া থানা বাসষ্ট্যান্ড এলাকার মোঃ সেলিম প্রামানিক এর আড়ৎ থেকে পাইকারী দামে ২ ধরনের তরমুজ কিনে এনছেন। বাজারে ক্রেতা কম থাকায় কাচাঁ ফল ও নতুন জাতের তরমুজ বিক্রি করতে অনেকটায় হিমশিম খেতে হচ্ছে।

আদমদিঘী থানার মূরইল বাজারে ফল বিক্রেতা মোঃ বাবু মিয়া জানান, নতুন জাতের ২ ধরনের তরমুজ বাজারে আসায় আনন্দের সহিত ক্রেতারা তরমুজ কিনছেন।

দুপচাঁচিয়া থানার ফল আড়ৎ ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক মোঃ আলমগীর হোসেনের জানান, আগাম তরমুজ বিক্রি করে ছোট ফল ব্যবসায়ীরা কোন রকমে জীবিকা নির্বাহ করেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!