• রবি. ফেব্রু ২৮, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বিয়ে করলেই নগদ অর্থ দিবে সরকার !

Byঅনুসন্ধান বার্তা

সেপ্টে ২৫, ২০২০
0 0
Read Time:1 Minute, 58 Second

অনুসন্ধান বার্তা ডেস্ক নিউজ :
নাগরিকদের বিয়েতে উৎসাহিত করতে বাসা ভাড়াসহ অন্যান্য খরচ মেটাতে সর্বোচ্চ ছয় লাখ ইয়েন পর্যন্ত আর্থিক সহায়তা দেয়ার পরিকল্পনা করেছে জাপান সরকার।

জাপান সরকার জানিয়েছে, নিউলিওয়েড সাপোর্ট প্রোগ্রাম প্রকল্পের আওতায় থাকা পৌরসভার বাসিন্দারা আগামী এপ্রিল থেকে এ অর্থ পাবেন। জাপানে যেহেতু জন্মহার কমে গেছে এবং মানুষজন দেরিতে বিয়ে করছেন বা অবিবাহিত থাকছেন এ কারণে তাদের বিয়েতে উৎসাহিত করতেই উদ্যোগটি নেয়া হয়েছে।

তবে আর্থিক সহায়তা দেয়ার ক্ষেত্রে কিছু শর্তও রেখেছে জাপান সরকার। যেমন নবদম্পতি দুই জনের বয়সই ৪০ বছরের কম হতে হবে। শুধু তাই নয়, দুজনের মিলিত আয় হতে হবে ৫ দশমিক ৪ মিলিয়ন ইয়েন বা প্রায় ৪৩ লাখ টাকার ওপরে।

এ ছাড়া দুজনেরই বয়স ৩৫ বছর হলে এবং মিলিত আয় ৪ দশমিক ৮ মিলিয়ন বা ৩৮ লাখ টাকা হলে তাদের আর্থিক সহায়তা পাবেন ৩ লাখ ইয়েন। জাপানে জন্মহার বৃদ্ধির ক্ষেত্রে বিয়েতে আর্থিক প্রণোদনা বেশ কার্যকর হিসেবে বিবেচিত হচ্ছে।

জাপান দেশটিতে ২০১৫ সালের এক জরিপে দেখা যায়, ২৫ থেকে ৩৪ বছর বয়সী অবিবাহিত পুরুষদের ২৯ দশমিক ১ শতাংশ এবং অবিবাহিত নারীদের ১৭ দশমিক ৮ শতাংশই বিয়ে না করার জন্য অর্থের অভাবকে দায়ী করেছিলেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!