• মঙ্গল. মার্চ ২, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

শ্রীলঙ্কার কারাগারে করোনা আতঙ্কে সংঘর্ষ : নিহত ৬

Byঅনুসন্ধান বার্তা

নভে ৩০, ২০২০
0 0
Read Time:2 Minute, 36 Second

অনুসন্ধান বার্তা ডেস্ক নিউজ :

শ্রীলঙ্কার একটি কারাগারে করোনা ভাইরাস আতঙ্কে কারা রক্ষীদের সঙ্গে বন্দিদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৬ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন ৫২ জন।

সোমবার (৩০ নভেম্বর) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। বিবিসির খবরে বলা হয়, শ্রীলঙ্কার কারাগারগুলোতে করোনার সংক্রমণ বাড়ায় বন্দিরা মুক্তির জন্য বিক্ষোভ করেন। একপর্যায়ে কারাগারের ভেতরে সংঘর্ষ হয়। সংঘর্ষ থামাতে কারারক্ষীরা গুলি করে।

পুলিশের মুখপাত্র আজিথ রোহানা জানিয়েছেন, মাহারা কারাগারের কারারক্ষীরা বিশৃঙ্খল পরিস্থিত নিয়ন্ত্রণে বল প্রয়োগ করে।

তিনি জানান, আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। শ্রীলঙ্কার কারাগারগুলোয় কোভিড-১৯ রোগীর সংখ্যা বৃদ্ধির মধ্যেই সম্প্রতি বেশ কয়েকটি কারাগারে দাঙ্গার ঘটনা ঘটেছে।

রাজধানী কলম্বোর ওয়েলিকাদা কারাগারের একদল বন্দি কারাগার ভবনের শীর্ষে উঠে জামিনের দাবিতে প্রতিবাদ শুরু করেছিল।আগুনাকোলাপালাসা কারাগারের আরেক দল বন্দি টানা ৮ দিন ধরে প্রতিবাদ করে আসছে, তাদের কারাগারের পরিস্থিতি আরও খারাপ হয়ে পড়েছে বলে অভিযোগ জানাচ্ছেন তারা।

অধিকার আন্দোলনকারী গোষ্ঠীগুলো জানিয়েছে, শ্রীলঙ্কার কারাগারগুলোর ধারণ ক্ষমতা ১০ হাজার হলেও সেখানে প্রায় ২৬ হাজার বন্দিকে রাখা হয়েছে। গত মাসে শ্রীলঙ্কার গার্মেন্টস কারখানা ও মাছের বাজারগুলোয় ভাইরাস সংক্রমণ নতুন করে বৃদ্ধি পেয়েছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, শ্রীলঙ্কায় শনাক্ত করোনাভাইরাস রোগীর সংখ্যা ২৩ হাজার ৪৮৪ জন এবং এ পর্যন্ত ১১৬ জনের মৃত্যু হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!