• মঙ্গল. এপ্রি ২০, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

উচ্চ আদালতের জামিননামা জালিয়াতির ঘটনায় বগুড়ায় কাউন্সিরসহ ১৬ জন কারাগারে

Byঅনুসন্ধান বার্তা

মার্চ ৪, ২০২১
0 0
Read Time:3 Minute, 2 Second

বগুড়া প্রতিনিধি :

জালিয়াতি করে উচ্চ আদালতের আগাম জামিননামা তৈরির ঘটনায় বগুড়া সদর উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও সদ্য নির্বাচিত বগুড়া পৌর কাউন্সিলর আমিনুল ইসলামসহ ১৬ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে আমিনুল ইসলামসহ ১৬ জন আদালতে উপস্থিত হয়ে আত্মসমর্পণের পর জামিন আবেদন করলে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম আসমা মাহমুদ।
আসামী পক্ষের আইনজীবী আব্দুল মান্নাফ এতথ্য নিশ্চিত করেন।

বৃহস্পতিবার কারাগারে পাঠানো আসামীরা হলেন, বগুড়া সদর উপজেলা যুবলীগ সহ-সভাপতি ও বগুড়া পৌর কাউন্সিলর আমিনুল ইসলাম, আবদুল আলিম, আনোয়ার মন্ডল, মোহাম্মদ বাদল, সেলিম, কিবরিয়া, রাশেদুল, সাদ্দাম, মাহমুদ, রতন, সেলিম রেজা, রুহুল আমিন, জাহিদুর রহমান, নুর আলম মন্ডল, বিপুল ও সুমন প্রামানিক।

জানাগেছে, বগুড়ায় মোটর মালিক গ্রুপের নিয়ন্ত্রণ নিয়ে গত ৯ ফেব্রুয়ারি দুই পক্ষে সংঘর্ষ হয়। এ ঘটনায় ১০ ফেব্রুয়ারী পাঁচ শতাধিক ব্যক্তির বিরুদ্ধে পাল্টাপাল্টি তিনটি মামলা দায়ের হয়। এর মধ্যে একটিতে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহনের ছোট ভাই মশিউল আলম দীপন বাদী হয়ে সদর উপজেলা যুবলীগের সহ-সভাপতি আমিনুল ইসলামকে প্রধান করে ৩৩ জনের নাম উল্লেখ করে সদর থানায় মামলা দায়ের করেন।

ওই মামলায় ৩৩ আসামির মধ্যে ৩০ জনের হাইকোর্টের জামিননামার ভুয়া নথি তৈরি করা হয়।

ভুয়া জামিননামার বিষয়টি গত ২৪ ফেব্রয়ারি ধরা পড়ার পরপরই হাইকোর্টের একটি বেঞ্চ আসামিদের সাতদিনের মধ্যে গ্রেপ্তারের আদেশ দেন।
বগুড়া সদর থানার ওসিকে এই নির্দেশ দেয়া ছাড়াও বিষয়টি তদন্ত করতে বগুড়ার মুখ্য বিচারিক হাকিমকেও নির্দেশ দেয় উচ্চ আদালত। এরই এক পর্যায়ে আসামীরা আদালতে উপস্থিত হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!