• শুক্র. মার্চ ৫, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

ধুনটে জমির দখল নিয়ে সংঘর্ষে আহত কৃষকের মৃত্যু

Byঅনুসন্ধান বার্তা

জানু ৭, ২০২১
0 0
Read Time:2 Minute, 31 Second

ধুনট (বগুড়া) প্রতিনিধি :

বগুড়ার ধুনটে জমির দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আহত মওলা বক্স (৫৫) নামে এক কৃষকের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। বুধবার (৬ জানুয়ারি) বিকেলে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত কৃষক মওলা বক্স ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের কাশিয়াহাটা গ্রামের মৃত আসাব আলীর ছেলে।

মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, কাশিায়াহাটা গ্রামের মৃত জমসের সরকারের ছেলে গোলাম মুর্তুজার সঙ্গে পারিবারিক ৯৩ শতক জমি নিয়ে মওলা বক্সের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে কয়েক দফা সালিস বৈঠক হলেও কোনো সমাধান হয়নি।

এ অবস্থায় গত ১ জানুয়ারি সকাল ৯ টার দিকে মওলা বক্স তাঁর লোকজন নিয়ে বিবাদমান ওই জমিতে হালচাষ করতে যান। এসময় গোলাম মুর্তুজা তাঁর লোকজন নিয়ে বাধা দেয়। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে মওলা বক্সসহ উভয় পক্ষের ৮ জন আহত হন।

পরে তাঁদের ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কিন্তু সেখানে মওলা বক্সের অবস্থার অবনতি হওয়ায় তাঁকে উন্নত চিকিৎসার জন্য
বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বিকেলে মওলা বক্সের মৃত্যু হয়।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, জমির দখল নিয়ে সংঘর্ষে দুই পক্ষেরই থানায় পল্টাপাল্টি মামলা রয়েছে। এঘটনায় আহত মওলা বক্স চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার মৃতদেহ ময়নাতদন্ত করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে এবং আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!