• মঙ্গল. মার্চ ৯, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

ধুনটে ধর্ষিতা প্রতিবন্ধি কিশোরীর ছেলে সন্তান প্রসব

Byঅনুসন্ধান বার্তা

নভে ২৯, ২০২০
0 0
Read Time:4 Minute, 28 Second

ইমরান হোসেন ইমন, অনুসন্ধান বার্তা :

ধর্ষণে সদ্য জন্ম নেয়া শিশুটির নাম বায়োজিদ। কিন্তু পৃথিবীতে ভূমিষ্ঠ হওয়ার পরও তার কোন পিতৃ পরিচয় নেই। কারণ ফুট ফুটে এই শিশুটির পিতা একজন ধর্ষক। ধর্ষণের ফলেই তার জন্ম। তাই ধর্ষণে জন্ম নেয়া সদ্য এই শিশুটির বেড়েই উঠতে হবে লাঞ্চনার শিকার হয়ে।

এই শিশুটির মাতাও এক একজন বুদ্ধি প্রতিবন্ধি। তার পরিবারও দরিদ্র। তাই এই সুযোগটাই কাজে লাগিয়েছেন স্থানীয় ক্ষমতাসীন দলের নেতা ও কতিপয় মাতব্বরগণ।

তবে ধর্ষনের ১ বছর অতিবাহিত হলেও স্থানীয় ক্ষমতাসীন দলের এক নেতা ও তার লোকজনের হুমকিতে আইনের আশ্রয়ও নিতে পারেনি তারা। একারনে ধর্ষণের শিকার হয়ে অন্তঃস্বত্তা হতে হয়েছে বগুড়ার ধুনট উপজেলার চৌকিবাড়ী গ্রামের এক বুদ্ধি প্রতিবন্ধি এক কিশোরীকে।

এমতাবস্থায় গত শুক্রবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় ধর্ষিতা প্রতিবন্ধি ওই কিশোরী তার নিজ বাড়িতে এক ছেলে সন্তানের জন্ম দিয়েছে।

জানাগেছে, বগুড়ার ধুনট উপজেলার চৌকিবাড়ী গ্রামে ধর্ষণের শিকার ওই বুদ্ধি প্রতিবন্ধি মেয়েটির বাবা পেশায় একজন পোশাক শ্রমিক। তার স্ত্রীর কোন সন্তান না হওয়ায় ধুনট পৌর এলাকার এক দরিদ্র পরিবার থেকে ওই মেয়েটিকে দত্তক নেন তিনি। প্রায় ১ বছর আগে মেয়েটির বাবা ব্যবসা প্রতিষ্ঠানে কাজ করতে যান এবং মা পাশের বাড়িতে বেড়াতে যান। এ সুযোগে প্রতিবেশী ব্যবসায়ী শাহ কামালের ছেলে বিদ্যুত হোসেন (১৯) মেয়েটিকে বাড়িতে একা পেয়ে ধর্ষণ করে। এরপর সে আরো কয়েক দফা ওই মেয়েটিকে ধর্ষণ করে। এরপর ধর্ষণের বিষয়টি প্রকাশ না করার জন্য মেয়েটিকে ভয়ভীতি দেখায় বিদ্যুত।

এ অবস্থায় মেয়ের শারীরিক পরিবর্তন দেখে মা-বাবা তাকে জিজ্ঞাসা করলে সে ধর্ষণের বিষয়টি প্রকাশ করে। পরে তাকে হাসপাতালে পরীক্ষা করার পর অন্তঃসত্ত্বার বিষয়টি ধরা পড়ে। কিন্তু ধর্ষকের পরিবার ও স্থানীয় মাতব্বরদের হুমকিতে আইনের আশ্রয়ও নিতে পারছিলেন না ধর্ষিতা কিশোরীর পরিবার।

কিন্তু স্থানীয় কতিপয় মাতব্বর লাখ টাকার বিনিময়ে ঘটনাটি ধামাচামা দেওয়ার চেষ্টা করেন।

এবিষয়ে গত দুই মাস আগে স্থানীয় সাংবাদিকবৃন্দ সংবাদ প্রকাশ করায় থানা পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে ধর্ষক বিদ্যুৎ হোসেনকে গ্রেফতার করে। সে বর্তমানে কারাগারে রয়েছে।

এবিষয়ে ধর্ষিতা কিশোরীর পালিত বাবা-মা বলেন, “আমরা গরীব মানুষ। তাই হয়তো আমরা বিচার পাচ্ছি না। বর্তমানে আমাদের নাতির পিতৃ পরিচয় নিয়ে এখন হতাশায় ভুগছি। তাই আমরা এঘটনার কঠিন বিচার দাবি করছি। ”

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, ধর্ষণে প্রতিবন্ধি কিশোরীর অন্তঃস্বত্তা হওয়ার ঘটনায় তাৎক্ষনিক মামলা দায়েরের পর ধর্ষক যুবককে গ্রেফতার করা হয়েছে। সে বর্তমানে কারাগারে রয়েছে। এঘটনায় উভয়ের ডিএনএ টেষ্টের জন্য রিপোর্ট ঢাকায় পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!