• শনি. ফেব্রু ২৭, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

ধুনটে ধর্ষিতা শিশু কন্যার হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

Byঅনুসন্ধান বার্তা

ডিসে ২২, ২০২০
0 0
Read Time:5 Minute, 52 Second

ইমরান হোসেন ইমন, অনুসন্ধান বার্তা :

বগুড়ার ধুনট উপজেলার দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী তাবাচ্ছুম খাতুনকে (৭) ধর্ষণের পর নির্মমভাবে হত্যার ঘটানার ৯ দিন অতিবাহিত হলেও এখনও কোন অপরাধী সনাক্ত বা গ্রেফতার হয়নি।

ধর্ষিতা ওই শিশু কন্যার হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে ‘ইউনিভার্সিটি স্টুডেন্টস এ্যাসোসিয়েশন অব ধুনট’ নামে একটি সংগঠনের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিকেল ৩টায় ধুনট জিরোপয়েন্ট থেকে ধুনট উপজেলা পরিষদের সামনের সড়কে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশে বক্তারা এই ধর্ষণ ও হত্যা মামলার আসামীদের দ্রুত গ্রেফতার করতে ৭ দিনের আল্টিমেটাম ঘোষনা দেন।

শিশু শিক্ষার্থী তাবাচ্ছুক খাতুন ধুনট উপজেলার চৌকিবাড়ী ইউনিয়নের নসরতপুর গ্রামের বেল্লাল হোসেনের মেয়ে এবং স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী। তার বাবা-মা জীবিকার তাগিদে ঢাকায় বসবাস করায় সে তার দাদা-দদির সঙ্গে বাড়িতেই ছিল। গত ১৪ ডিসেম্বর ৮টার দিকে শিশু তাবাচ্ছুম তার দাদা-দাদি ও দুই ফুফুর সঙ্গে নসরতপুর গ্রামের ওয়াজ মাহফিলে যায়। সে ওয়াজ মাহফিলের আশপাশে ঘোরাঘুরির এক পর্যায়ে রাত ১০টার দিকে নিখোঁজ হয়।

পরে তার স্বজনেরা খোঁজাখুজির একপর্যায়ে রাত ১টার দিকে ওই গ্রামের একটি বাঁশঝাড়ে ওই শিশু কণ্যার লাখ দেখতে পায়। দূর্বত্তরা তাকে ধর্ষণের পর নির্মমভাবে হত্যা করেছে। পরে ধুনট থানা পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরন করে। এঘটনায় পরদিন ধর্ষিতার বাবা বেল্লাল হোসেন খোকন বাদী হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে ধুনট থানায় একটি মামলা দায়ের করেন।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, অজ্ঞাতনামা আসামী থাকায় তদন্ত করতে একটু দেরি হচ্ছে। তারপরও পুলিশ তদন্ত অব্যাহত রেখেছে এবং আসামী সনাক্ত সহ এ ঘটনার ক্লু উদঘাটনের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এদিকে এ ঘটনার ৯ দিন অতিবাহিত হলেও ধর্ষিতা তাবাচ্ছুম হত্যাকারীদের গ্রেফতার বা এ মামলার কোন ক্লু উদঘাটন করা সম্ভব হয়নি।
তবে নির্মমভাবে শিশু তাবাচ্ছুমকে ধর্ষণের পর মির্মমভাবে হত্যার ঘটনার পর থেকেই সমাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন মহলের প্রতিবাদের ঝড় উঠেছে।

মঙ্গলবার দুপুরে শিশু তাবাচ্ছুম হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে ‘ইউনিভার্সিটি স্টুডেন্টস এ্যাসোসিয়েশন অব ধুনট’ নামের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে শতাধিক শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। প্রতিবাদ সমাবেশে বক্তারা এই ধর্ষণ ও হত্যা মামলার আসামীদের দ্রুত গ্রেফতার করতে ৭দিনের আল্টিমেটাম ঘোষনা করেন। আল্টিমেটাম শেষে তারা ধুনট সহ বগুড়া জেলাতেও বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করার ঘোষনা দেন।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন পাঁচথুপী নসরতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাহালুল হক রুবেল, সাংবাদিক আমিনুল ইসলাম শ্রাবণ, ইউনিভার্সিটি স্টুডেন্টস্ এ্যাসোসিয়েশন অব ধুনটের উপদেষ্টা আসাদুল ইসলাম রুবেল, কেএম ফজলে রাব্বি, সাবেক সভাপতি খোকন মাহমুদ, বর্তমান সাংগঠনিক সম্পাদক নাঈম ইসলাম, শাহরিয়ার সুমন, সাগর মাহমুদ, নাফি, সদস্য গোলাম রুহানী, মফিজুর সাগর, আশরাফুল আব্দুল্লাহ, ইমন রেজা, রানা বাবু, মুন, অনিক, আলীম, মিলন, আপেল, রাব্বি, এবিএম আশিকুর রহমান, আশিক রানা, সিজান, সোহাগ, রুবেল, মেহেদী হাসান জীবন, সৈকত, মেহেদী হাসান নাদু, শিক্ষার্থী সুফল, আলম হাসান, আসমা নুসরাত লাবনী, ইশরাত রেফা, আরেফীন বাদল, কমল, ইয়ামিম, লিমন, বিদ্যুৎ, রাব্বি মন্ডল, খান সবুজ প্রমুখ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!