• শনি. মার্চ ৬, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বগুড়ায় আনসার আল ইসলাম নামে নিষিদ্ধ জঙ্গী সংগঠনের ২ সদস্য গ্রেফতার

Byঅনুসন্ধান বার্তা

নভে ২৮, ২০২০
0 0
Read Time:2 Minute, 43 Second

স্টাফ রিপোর্টার, অনুসন্ধান বার্তা, বগুড়া অফিস :

বগুড়ায় ওয়ান শুটারগান, গুলি, বিস্ফোরক, চাপাতি ও জঙ্গি বইসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দাওয়াহ বিভাগের দুই সদস্যকে গ্রেফতার করেছে বগুড়ার গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেফতারকৃতরা হলো: কুমিল্লা জেলার বি-পাড়া থানার সিদলাই উত্তরপড়া গ্রামের হাকিম সরকার ওরফে জজ মিয়ার ছেলে ইকবাল হোসেন সরকার (৪০) ও একই জেলার দেবিদ্বার থানার ভৈষরকুট গ্রামের শহিদুর রহমানের ছেলে জায়েদুর রহমান ওরফে আব্দুল্লাহ (৩৮)।

জানা যায়, গ্রেফতারকৃত দুই জঙ্গি সদস্য তাদের সংগঠনের দাওয়াতি কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য বিভিন্ন জেলা সফরের অংশ হিসেবে বগুড়ায় আসে। তারা রাত্রী যাপনের জন্য সেখানে গেলে পুলিশের কাছে সংবাদ আসে।

এরপর গোয়েন্দা পুলিশের একটি দল সেখানে পৌঁছে মসজিদ ঘিরে ফেলে। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালানোর চেষ্টা করলে পুলিশ তাদের গ্রেফতার করে। পরে তাদের কাছে থাকা ব্যাগ থেকে ১টি ওয়ান শুটারগান, ০২ রাউন্ড গুলি, বোমা তৈরির বিস্ফোরক ৪৭৫ গ্রাম, ১টি চাপাতি, ২৫ টি জঙ্গি বই এবং ৫০ টি লিফলেট উদ্ধার করা হয়।

বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের ইনচার্জ পুলিশ পরিদর্শক আব্দুর রাজ্জাক এতথ্য নিশ্চিত করে জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা দুই জানিয়েছে, ‘তারা গত ৫ বছর ধরে জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের দাওয়াহ বিভাগের কার্যক্রম চালাচ্ছে। ইতিমধ্যে তারা দেশের ১৪ টি জেলা সফর করেছে। তারা সংগঠনের কার্যক্রম পরিচালনার জন্য অর্থ সংগ্রহ করছিল।

তারা দুজনেই জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম এর দাওয়াহ বিভাগের সক্রিয় সদস্য। গ্রেফতারকৃতদের নামে বগুড়ার সদর থানায় মামলা দায়ের হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!