• রবি. ফেব্রু ২৮, ২০২১

অনুসন্ধানবার্তা

অজানাকে জানতে চোখ রাখুন

বগুড়া সিআইডির অভিযানে প্রতারক সিন্ডিকেটের মুল হোতা শাহিন গ্রেফতার

Byঅনুসন্ধান বার্তা

জানু ২৯, ২০২১
0 0
Read Time:3 Minute, 51 Second

স্টাফ রিপোর্টার, অনুসন্ধান বার্তা :

সেনাবাহিনীর সৈনিক পদে চাকুরী দেওয়ার কথা বলে বগুড়ার গাবতলী থানা এলাকার বাহাদুরপুর গ্রামের সোলায়মান আকন্দের ছেলে রাসেল মিয়ার কাছ থেকে ৭ লাখ ৩০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার মামলায় প্রতারক সিন্ডিকেটের মুল হোতা শাহিন ওরফে শফিক (৩২) কে গ্রেফতার করেছে বগুড়া সিআইডি পুলিশ।

সিআইডি পুলিশ ও মামলাসূত্রে জানাযায়, ২০১৯ সালের অক্টোবর মাসে বিভিন্ন সময় পর্যায়ক্রমে নগদ এবং বিকাশের মাধ্যমে মোট ৭ রাখ ৩০ হাজার টাকা হাতিয়ে নিয়ে একটি পেশাদার প্রতারক সিন্ডিকেট ভূয়া নিয়োগপত্র প্রদান করে রাসেল মিয়াকে। নিয়োগপত্র পেয়ে রাসেল মিয়া বুকভরা আশা নিয়ে ঢাকা সেনানিবাসে যোগদান করতে গিয়ে জানতে পারেন তার নিয়োগপত্রটি ভুয়া।

এঘটনায় কোন উপায়ান্তর না পেয়ে ভুক্তভোগি রাসেল মিয়ার বড় ভাই আমিরুল ইসলাম বাদী হয়ে বগুড়া সদর থানায় একাটি মামলা দায়ের করেন।

ইতিমধ্যে প্রতারক সিন্ডিকেটের সক্রিয় সদস্য শাহিন ওরফে শফিফ (৩২) সহ অন্যান্য সদস্যরা সকল যোগাযোগ মাধ্যম বিচ্ছিন্ন করে গা ঢাকা দেয়। তবে মামলাটির গুরুত্ব বিবেচনা করে বিজ্ঞ আদালত মামলাটির তদন্তভার বগুড়া জেলা গোয়েন্দা শাখার উপর অর্পিত করেন।

এদিকে বগুড়া জেলা গোয়েন্দা শাখার এসআই ফজলে এলাহী এবং এসআই সাধক চন্দ্র রায় ২ জন আসামীকে গ্রেফতার করতে সক্ষম হলেও প্রতারক চক্রের সিন্ডিকেট সদস্যদের গ্রেফতার বা সু-স্পষ্ট তথ্যাদি উদঘাটন করতে পারে না।

এমতাবস্থায় ২০১৯ সালের ২২ নভেম্বর সিআইডি মামলাটির তদন্তভার গ্রহন করে তদন্তকারী অফিসার হিসাবে সিআইডি বগুড়া জেলার পুলিশ পরিদর্শক এটিএম শিফাতুল মাজদারকে তদন্তকারী অফিসার হিসাবে নিয়োগ করে।

সিআইডি বগুড়া জেলার বিশেষ পুলিশ সুপার জনাব মোহাম্মদ কাউছার সিকদার এর প্রত্যক্ষ দিক নির্দেশনায় তথ্য প্রযুক্তি ব্যবহারসহ বিজ্ঞান ভিত্তিক তদন্ত করেন।

২৯ জানুয়ারী (শুক্রবার) ভোররাত্রে মামলার অন্যতম প্রধান আসামী পঞ্চগড় জেলার দেবীগঞ্জ আলিয়ার খাঁ গ্রামের আজিজার রহমানের ছেলে শাহিন ওরফে শফিক (৩২) কে তার শ্বশুরবাড়ী গাইবান্ধা জেলার সাঘাটা থানা এলাকার জুম্মারবাড়ী গ্রাম থেকে মামলার তদন্তকারী অফিসার সিআইডি বগুড়া জেলার পুলিশ পরিদর্শক এটিএম শিফাতুল মাজদার তাকে গ্রেফতার করেন।

বগুড়া সিআইডি অফিসার হাসান শামীম ইকবাল এতথ্য নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃত শাহিন ওরফে শফিক স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
error: Content is protected !!